প্রধানমন্ত্রীর কথায় উজ্জীবিত মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ১৯ নভেম্বর, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপ থেকেই চারপাশ থেকে যখন সমালোচনার তীর বিদ্ধ করছে তাদের। ঠিক তখন বাংলাদেশ দল শান্তি পাচ্ছে প্রধানমন্ত্রীর কথায়। বিশ্বকাপে চরম ব্যর্থতার পরও স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটারদের। প্রধানমন্ত্রীর কথায় উজ্জীবিত অধিনায়ক মাহমুদউল্লাহ বলছেন, তারা প্রতিদান দেওয়ার চেষ্টা করবেন মাঠে শতভাগের বেশি উজাড় করে দিয়ে।
ক্রিকেটারদের নিয়ে লোকের হতাশার ছোঁয়া বুধবার পৌঁছে যায় প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে। এক সংবাদকর্মী প্রশ্ন করেন দলের হতাশাজনক পারফরম্যান্স নিয়ে। প্রধানমন্ত্রী জবাবে বলেন, ‘কেন, আপনি এত হতাশ হন কেন? আমি এই হতাশা দেখতে চাই না। কয়েকটা খেলা তো তারা খুব চমৎকার খেলেছে। একেই তো করোনার কারণে প্র্যাকটিস করতে পারেনি। তারপরও বাংলাদেশে আজকে বিশ্বকাপে খেলছে, বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে, এটাই তো বড় কথা। আমি বলব, যেটুকু পেরেছে আমি সেটাই।’
ক্রিকেটারদের আরও ভালো করে ট্রেনিং করানোর কথা বলেন তিনি। অল্পতেই অতি উৎফুল্ল কিংবা বেশি হতাশ না হওয়ার পরামর্শ দেন ক্রিকেট অনুসারীদের।
এবারও প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেছেন ও দেখেছেন মাহমুদউল্লাহ। পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বললেন, প্রধানমন্ত্রীকে সবসময় পাশে পাওয়া তাদের জন্য অভাবনীয়।
‘এটা আমি শুনেছি ও দেখেছি। মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। উনার কথা আমাদের আরও অনেক অনুপ্রাণিত করবে। সত্যি কথা বলতে, আমাদের দলের জন্য এটা অনেক ইতিবাচক একটা কথা।’‘ উনি যেভাবে আমাদের সবসময় অনুপ্রাণিত করেন, যেভাবে আগলে রাখেন, যেভাবে সাপোর্ট করেন, এটা অবিশ্বাস্য। এজন্য তাকে অনেক ধন্যবাদ। আমরা এতটুকু নিশ্চিত করব যেন নিজেদের শতভাগের বেশি দিয়ে খেলার চেষ্টা করতে পারি।’

পূর্ববর্তী নিবন্ধবাবরদের সমর্থক আছে বাংলাদেশেও
পরবর্তী নিবন্ধপ্রথম টি-টোয়েন্টিতে নেই ইমাদ-আসিফ