প্রত্যয় কবিতা উৎসব স্মারকের মোড়ক উন্মোচন

| রবিবার , ৮ মে, ২০২২ at ১১:১২ পূর্বাহ্ণ

পটিয়ার প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে প্রত্যয় কবিতা উৎসব উপলক্ষে প্রকাশিত স্মারকের মোড়ক উন্মোচন গত ৫ মে অনুষ্ঠিত হয়। আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মোড়ক উন্মোচন করেন মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব খোরশেদ আলম খাঁন।

তিনি বলেন শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে পটিয়া বিশেষ ভাবে প্রতিষ্ঠিত ও সমাদৃত। প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী কবিতা উৎসব উপলক্ষে স্মারক গ্রন্থ প্রকাশ প্রশংসনীয়। সংস্কৃতির চর্চা মানুষের মনোজগৎ সমৃদ্ধ করে। এই ধরনের সৃজনশীল কর্মকাণ্ড সমাজ ও দেশকে এগিয়ে নেবে। অনুষ্ঠানে অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. কে এম আজম চৌধুরী, প্রধান শিক্ষক সুনীল কুমার বড়ুয়া, পটিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, অধ্যাপক আবু তাহের তাহসান, ব্যাংকার সিরাজুল ইসলাম রাজু, এমরান হোসেন রাসেল, শিবু মল্লিক, সুকান্ত দাশ, রাজ দে প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন আবৃত্তি শিল্পী প্রণব চৌধুরী৷

উল্লেখ্য, গত ১১ ও ১২ মার্চ দুই দিন ব্যাপী কবিতা উৎসবে অংশ নেন পটিয়া ও চট্টগ্রামের ৫০ জনের অধিক আমন্ত্রিত কবি, সাহিত্যিক ও আবৃত্তি শিল্পী। মোট ৬ টি অধিবেশনে কবিতা উৎসবে ছিল মুক্ত আলোচনা, একক ও দলীয় আবৃত্তি, ছড়া পাঠ, আবৃত্তি প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবন্ধুর বিয়েতে সয়াবিন তেল উপহার
পরবর্তী নিবন্ধফের ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া