প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারে প্রার্থীরা

কক্সবাজার পৌর নির্বাচন

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ২৭ মে, ২০২৩ at ৬:১৩ পূর্বাহ্ণ

কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ গতকাল শুক্রবার সম্পন্ন হয়েছে। প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থীরা প্রচারণায় নেমেছেন মাঠে। অনেকেই পোস্টার, ব্যানার ও ফেস্টুন ছাপিয়ে টাঙিয়ে দিচ্ছেন শহরের অলিগলিতে। সাথে মাইকিং করেও প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাৎ হোসেন জানান, কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দের নির্ধারিত দিনে গতকাল মেয়র পদে ৫ জন, ৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন এবং ১২টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দ পেয়ে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন। এরআগে গত বৃহস্পতিবার একজন মেয়র প্রার্থী ও পাঁচজন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

নির্বাচনে মেয়র পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত মো. মাহবুবুর রহমান চৌধুরী (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসেদুল হক রাশেদ (নারকেল গাছ) ও তার স্ত্রী জোসনা হক (মোবাইল ফোন), জগদীশ বড়ুয়া পার্থ (হেলমেট) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জাহেদুর রহমান (হাতপাখা)। গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন কক্সবাজার পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে ভোটগ্রহণ আগামী ১২ জুন। ১২টি ওয়ার্ড নিয়ে গঠিত কক্সবাজার পৌরসভার এবার মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। সর্বশেষ কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ২৫ জুলাই। নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার মনোনীত প্রার্থী মুজিবুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধহাতি-মানুষ মুখোমুখি
পরবর্তী নিবন্ধনতুন নতুন পরিকল্পনা, টুরিস্ট ট্রেন চালানোর প্রস্তুতি