প্রতিষ্ঠাবার্ষিকীতে ৪ দিনের কর্মসূচি ঘোষণা নগর ও দক্ষিণ জেলা বিএনপির

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ আগস্ট, ২০২৪ at ৮:৫৭ পূর্বাহ্ণ

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপি এবং দক্ষিণ জেলা বিএনপি পৃথক চারদিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচি বাস্তবায়নে গতকাল পৃথক প্রস্তুতি সভাও করে সংগঠন দুটি।

নগর বিএনপি : চট্টগ্রাম মহানগর বিএনপি কর্মসূচির মধ্যে রয়েছে : ৩১ অগাস্ট সকাল ১১টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় থেকে রাঙ্গুনিয়ায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারতের উদ্দেশ্যে যাত্রা, ফাতেহা পাঠ, দোয়া মাহফিল ও শ্রদ্ধা নিবেদন। ১ সেপ্টেম্বর বিকাল ৩টায় কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন হলে আলোচনা সভা। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। একইদিন সকালে দলীয় কার্যালয়সহ ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন এবং মাইকে শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার ভাষণ প্রচার করা হবে।

এছাড়া ২ সেপ্টেম্বর সকাল ১১টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি করা হবে। ৩ সেপ্টেম্বর বাদে আসর দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বিগত ১৫ বছরে আন্দোলন সংগ্রামে নিহত ও সামপ্রতিক বন্যায় হতাহতদের জন্য দোয়া মাহফিল করা হবে। এদিন ৪৩ সাংগঠনিক ওয়ার্ডের মসজিদেও সুবিধামত সময়ে এই কর্মসূচি পালিত হবে।

গতকাল মঙ্গলবার বিকেলে কাজীর দেউরি নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে অনুষ্ঠিত প্রস্তুতি সভা থেকে কর্মসূচিগুলো ঘোষণা করেন নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান। এ সময় এরশাদ উল্লাহ বলেন, বিএনপি গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছে। আজকে ছাত্র জনতার বিপ্লবের মধ্য দিয়ে ফ্যাসিস্ট শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। এখন আমাদের সামনে কিন্তু বড় সংগ্রাম, বড় লড়াই। সেই লড়াইটা এই বিপ্লবের বিজয়কে সুসংহত করা। এই বিজয়কে যদি আমরা সুসংহত করতে না পারি, আবার কিন্তু নব্য ফ্যাসিবাদ এসে হাজির হবেএটা আমাদের মাথায় রাখতে হবে। আজকে কেউ যদি সন্ত্রাস করতে চায়, কেউ যদি চাঁদাবাজী বা অন্য কিছু করে, ক্ষতি করতে চায়, সেটা আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দকে রুখে দিতে হবে, প্রতিরোধ করতে হবে। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা এম এ আজিজ, সৈয়দ আজম উদ্দিন, এস কে খোদা তোতন, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।

দক্ষিণ জেলা বিএনপি : দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কর্মসূচির মধ্যে রয়েছে : ১ সেপ্টেম্বর সকাল ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় ২ নং গেট বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ শেষে র‌্যালি, ২ সেপ্টেম্বর আলোচনা সভা, ৩ সেপ্টেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন উপজেলা ও পৌরসভা বিএনপি উদ্যোগে আলোচনা সভা এবং জেলা বিএনপির উদ্যোগে খালবিল ও পুকুরে মৎস্য পোনা অবমুক্তকরণ এবং ৪ সেপ্টেম্বর বৃক্ষরোপণ কর্মসূচি।

গতকাল বিকেলে দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ প্রস্তুতি সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল গাফ্‌ফার চৌধুরী, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, এস এম মামুন মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধএরশাদ মাহমুদের কবজা থেকে আরও ১৫ একর বনের জমি উদ্ধার
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল শুরু