প্রতিমা নিয়ে যাওয়ার সময় পানি নিক্ষেপের অভিযোগ, উত্তেজনা

নগরীর মোমিন রোড এলাকা

আজাদী প্রতিবেদন | শনিবার , ৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২৮ পূর্বাহ্ণ

নগরীর মোমিন রোড দিয়ে গণেশ পূজার প্রতিমা নিয়ে যাওয়ার সময় পানি নিক্ষেপের অভিযোগকে কেন্দ্র করে গতকাল রাতে দু পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। রাত ১১ টার দিকে কদম মোবারক এতিমখানা এলাকার সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাতে হাজারী গলি থেকে ব্যাটারি গলি এলাকায় ভ্যানে করে প্রতিমা নিয়ে যাওয়া হচ্ছিল। প্রতিমা যারা নিচ্ছিলেন তাদের অভিযোগ, ভ্যানটি কদম মোবারক এতিমখানা এলাকার সামনে এলে উপরের ভবন থেকে প্রতিমায় পানি নিক্ষেপ করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, এ অভিযোগের পর কয়েকজন তরুণ এতিমখানার ভবনে উঠে যান। এরপর দুই পক্ষ থেকেই মারধরের পাল্টাপাল্টি অভিযোগ আসে।

এই অভিযোগ পাল্টা অভিযোগের মধ্যে কদম মোবারক এতিমখানা ও চেরাগির মোড় এলাকায় কয়েক হাজার মানুষ জড়ো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে আসেন সেনা ও পুলিশ সদস্যরা। তারা বিক্ষুব্ধ মানুষকে নিবৃত করার চেষ্টা করেন। ঘটনাস্থলে পুলিশ ও সেনা সদস্যরা সতর্ক অবস্থানে থাকায় রাত দেড়টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত অপ্রীতিকর আর কিছু ঘটেনি। তবে চেরাগি মোড় ও কদম মোবারক এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

এ ব্যাপারে জানতে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়েদুল হককে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

পূর্ববর্তী নিবন্ধমাঝপথ থেকে ফিরলো জাহাজ, ত্রুটি সারিয়ে আবার কলম্বোর পথে যাত্রা
পরবর্তী নিবন্ধধানমন্ডিতে শাজাহান খান গ্রেপ্তার, ৭দিনের রিমান্ড