প্রতিবেশীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল যুবকের

ছুরিকাঘাত মারধর

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ৩০ এপ্রিল, ২০২২ at ৭:৪১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের পৌর সদরের শেখ নগর এলাকায় প্রতিবেশী এক ব্যক্তিকে প্রতিপক্ষের হামলার হাত থেকে বাঁচাতে গিয়ে খুন হয়েছেন মো. বাবলু (৩২) নামের একজন যুবক। গতকাল শুক্রবার ভোররাত সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত বাবলু সীতাকুণ্ড পৌরসভার মধ্যম মহাদেবপুর ওয়ার্ডের শেখ নগর গ্রামের কামাল উদ্দীনের ছেলে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে শেখ নগর রেললাইনের ধারে সাইফুল নামের প্রতিবেশী এক ব্যক্তিকে মারধর করতে করতে নিয়ে যাচ্ছিল শাহিন নামের অপর এক যুবক ও তার লোকজন। এ সময় বাবলু তাদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে শাহিনের লোকজন বাবুলের মাথায় প্রথমে লাঠি দিয়ে আঘাত ও পরে পেটে ছুরি ঢুকিয়ে দেন। গুরুতর আহত অবস্থায় রেললাইনের পাশ থেকে তাকে উদ্ধার করে প্রথমে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্থানীয় লোকজন। পরে চিকিৎসকের পরামর্শে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই দিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর গতকাল শুক্রবার ভোররাতে বাবলুর মৃত্যু হয়।

স্থানীয় কয়েকজন ব্যক্তি জানিয়েছেন, এলাকায় শেখ নগর সমাজ উন্নয়ন সংস্থা নামের তরুণদের একটি ক্লাব রয়েছে। কয়েক বছর আগে অন্তঃদ্বন্দ্বে কয়েকজন সদস্য বেরিয়ে গিয়ে রাইট অ্যাকশন নামের আরেকটি ক্লাব করেন। এর পর থেকে দুই ক্লাবের মধ্যে কর্তৃত্ব নিয়ে এক বছরে অনেকগুলো পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। গত মঙ্গলবার সকাল ১০টার দিকে এক পক্ষ আরেক পক্ষের সদস্যদের মারধর করে। এ ঘটনার জের ধরে বুধবার রাতে সাইফুলকে মারধর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন শেখ নগর সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি জহিরুল ইসলামের লোকজন। এ সময় বাবলু তাদের বাধা দিতে গেলে তাকে ছুরিকাঘাত করা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় গত বুধবার বাবলুর বাবা কামাল উদ্দিন বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ ৯ জনকে আসামি করে সীতাকুণ্ড থানায় হত্যা চেষ্টার অভিযোগে একটি মামলা করেন। বাবলু মারা যাওয়ায় সেটি এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধদুর্ঘটনা কেড়ে নিল প্রবাসীর জীবন
পরবর্তী নিবন্ধকুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৬