প্রতিটি ওয়ার্ডে, থানায় গণজাগরণ ঘটাতে হবে

মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ নভেম্বর, ২০২২ at ৯:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে চট্টগ্রামের সর্বত্র গণজাগরণ ঘটাতে হবে। ৪ ডিসেম্বর উৎসব মুখর পরিবেশে শুধু পলোগ্রাউন্ড ময়দান নয়, পুরো চট্টগ্রাম নগরীকে জনসমুদ্রের জনতরঙ্গে উদ্বেলিত করে তুলতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমন উপলক্ষে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণকল্পে গতকাল সকালে নগরীর ইন্টারন্যাশনাল সেন্টারে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমাদেরকে প্রমাণ করতে হবে যে, বৃহত্তর স্বার্থে আমরা ক্ষুদ্র স্বার্থকে পরিহার করতে জানি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে একটি অপশক্তির দুর্বৃত্ত দল মাঠে নেমেছে। তারা মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চায়। তাই এবার আবারও সময় এসেছে অনুধাবন করার, জনগণের ক্ষমতার উৎস বন্দুকের নল নয়, জনগণের ক্ষমতার উৎস নৌকা। নৌকা ছাড়া বাঙালির আর কোনো বিকল্প নেই।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও বৈশ্বিক মন্দা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ বারবার ঘুরে দাঁড়িয়েছে। এই ঘুরে দাঁড়ানোর পথে চট্টগ্রাম শেখ হাসিনার একটি সহায়ক শক্তি। এখন আমাদের প্রতিটি স্তরের নেতাকর্মীদের কর্তব্য হচ্ছে জনমানুষের সাথে সংযোগ বাড়িয়ে সরকার ও শেখ হাসিনার ভাবমূর্তিকে উজ্জ্বল করা। তাহলে সকল ষড়যন্ত্র তাসের ঘরের মতো ভেসে যাবে।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আগামী ৪ ডিসেম্বর আমাদের সকলের জন্য উৎসবমুখর হয়ে উঠুক। তারই প্রস্তুতি নিতে নগরীর প্রতিটি ওয়ার্ডে, থানায় অভূতপূর্ব গণজাগরণ ঘটাতে হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ বাংলাদেশ আওয়ামী লীগের সবচেয়ে কার্যকর ও সংগঠিত শাখা। দলের সকল ক্রান্তিকালে মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মাঠে ছিল। আবারও প্রমাণ করার সময় এসেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সুশৃক্সখল ও সুসংগঠিত।

সভায় নগরীর ৪১টি প্রশাসনিক ওয়ার্ড ও ৩টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ জনসভা সফল করতে কী কার্যক্রম চলমান রেখেছেন তা অবহিত করেন।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, একেএম বেলায়েত হোসেন, সফর আলী, এনামুল হক চৌধুরী, শেখ মাহমুদ ইছহাক, বদিউল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, আহমেদুর রহমান সিদ্দিকী, মানস রক্ষিত, দিদারুল আলম চৌধুরী, আব্দুল আহাদ, আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী ও শহিদুল আলম।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতৃত্বের মাথায় ঘিলু নেই : শিক্ষা উপমন্ত্রী
পরবর্তী নিবন্ধটেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কের প্রশাসনিক ভবন উদ্বোধন