প্রকৃত গুণীদের কদর করতে জানে সরকার : ইঞ্জিনিয়ার মোশাররফ

মীরসরাইয়ে ডা. কনক কান্তি বড়ুয়াকে সংবর্ধনা

মীরসরাই প্রতিনিধি  | শনিবার , ৭ মে, ২০২২ at ৭:২৪ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে নিজ গ্রামে সংবর্ধিত হয়েছেন সম্প্রতি স্বাধীনতা পদকে ভূষিত অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। গতকাল শুক্রবার বেলা ১১টায় মীরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের দমদমা গ্রামে স্থানীয় সম্মিলিত বৌদ্ধ সমাজের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এসময় তিনি বলেন, নিউরো সার্জারিতে অসামান্য অবদানের জন্য ডা. কনক কান্তি বড়ুয়ার স্বাধীনতা পুরস্কার মীরসরাইবাসীর একটি অনন্য প্রাপ্তি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নয়নের যেই অগ্রযাত্রায় পরিচালিত করছেন তারই ধারাবাহিকতার অংশ দেশের সেবায় নিবেদিত গুণী মানুষদের সঠিক সম্মাননা প্রদান। প্রবাদ আছেযে দেশে গুণিজনদের কদর নেই সেই দেশে গুণী জন্মায় না। আর এই সরকার প্রকৃত গুণী মানুষদের কদর করতে জানে। তিনি আরো বলেন, এই মীরসরাইতেই প্রতিষ্ঠিত দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু শিল্প জোন কেন্দ্রিক কিছু দুষ্কৃতকারী কৃষি জমি বিক্রি ও দখলের হিড়িক চালাচ্ছে।

এদের বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। কোনো কৃষি জমি বিনষ্ট হতে দেয়া যাবে না। কোনো কৃষি জমিতে দেয়াল নির্মাণ করা যাবে না। এই বিষয়ে প্রশাসনকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান তিনি। অনুষ্ঠানের আহ্বায়ক ডা. রুপম তালুকদার বাবলার সভাপতিত্বে ও সদস্য সচিব নয়ন কান্তি বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব সম্পদ বড়ুয়া, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. ইসমাঈল খান, মীরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, ব্যাংক কর্মকর্তা বিজয় বড়ুয়া, অধ্যাপক ডা. অসীম বড়ুয়া, মৃদুল বড়ুয়া চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভূঁইয়া। উপস্থিত ছিলেন মীরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, চেয়ারম্যান সামছুল আলম দিদার, আনোয়ার হোসেন সুজন, আলতাফ হোসেন, অজয় কান্তি বড়ুয়া শিমুল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ৩৮ নম্বর ওয়ার্ডে হতদরিদ্রদের মাঝে উপহার সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধশীলা দেবী বড়ুয়া