পোশাক শিল্পের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার

বিজিএমইএর বরণ ও বিদায় অনুষ্ঠান

| শুক্রবার , ১৬ এপ্রিল, ২০২১ at ৮:০৩ পূর্বাহ্ণ

বিজিএমইএ আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে গতকাল বৃহস্পতিবার বিজিএমইএর নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রকিবুল আলম চৌধুরী ও বিদায়ী প্রথম সহ-সভাপতি, সহ-সভাপতি এবং চট্টগ্রাম অঞ্চলের নব-নির্বাচিত পরিচালকবৃন্দ ও বিদায়ী পরিচালকবৃন্দের বরণ ও বিদায় উপলক্ষে সংর্ধনা অনুষ্ঠান বর্তমান করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। শুরুতেই বিজিএমইএর প্রয়াত সদস্যবৃন্দের রুহের মাগফেরাত এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বিদায়ী ও নব-নির্বাচিত পর্ষদ পরস্পরকে ফুল ও ক্রেস্ট দিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানান।
বিজিএমইএর নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান বলেন, বর্তমান করোনা মহামারিতে পোশাক শিল্প কারখানা স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখার নির্দেশনা প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বর্তমান সংকটময় পরিস্থিতিতে চ্যালেঞ্জসমূহকে সুযোগে রূপান্তরিত করে কার্যক্রম পরিচালনা ও বর্তমান করোনা পরিস্থিতিতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন অনুসরণ করে কারখানা পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।
সদ্য বিদায়ী প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম নব-নির্বাচিত পর্ষদকে অভিনন্দন জানিয়ে বলেন, নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি একজন তরুণ সংগঠক এবং এ শিল্পের সাথে ও বিজিএমইএর কর্মকাণ্ডের সাথে দীর্ঘ দিন ধরেই কার্যকরভাবে সম্পৃক্ত আছেন। তার নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ পুরাতন ও নতুনদের অভিজ্ঞতার সমন্বয়ে বিজিএমইএর কর্মকান্ডকে আরো গতিশীল ও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। করোনা পরিস্থিতিতে বিজিএমইএ কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল পোশাক শিল্পের মালিক শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা ও এ সেক্টরের ভাবমূর্তি উজ্জলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে মর্মে তিনি অভিমত ব্যক্ত করেন। বর্তমান ক্রান্তিকালে এ শিল্পকে এগিয়ে নিতে সমন্বিত প্রচেষ্ঠা ও ভবিষ্যতে এ’শিল্পের স্বার্থে সব রকম সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।
নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, বিগত পর্ষদ তাদের কর্মতৎপরতা ও দক্ষ নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস্‌ শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করেছে। তাঁরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিজিএমইএর সদস্যদের সেবা প্রদান করেছেন। গার্মেন্টস্‌্‌ সেক্টরের বর্তমান ক্রান্তিকালে বিরাজমান সমস্যাসমূহ সমাধানে বর্তমান পর্ষদ সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে এবং নতুন সভাপতির নেতৃত্বে আর্ন্তজাতিক পরিমন্ডলে এ সেক্টরের উত্তরোত্তর ইমেজ বৃদ্ধিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে। চট্টগ্রাম অর্থনৈতিক হাব হিসাবে সারাদেশে পোশাক শিল্পের কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস্‌্‌ সংশ্লিষ্ট সেবা প্রদান কার্যক্রম আরও ত্বরান্বিত করা হবে বলে তিনি আশ্বস্ত করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিজিএমইএর নব-নির্বাচিত সহসভাপতি রকিবুল আলম চৌধুরী ও বিদায়ী সহ-সভাপতি এ এম চৌধুরী সেলিম। এ সময় আরো উপস্থিত ছিলেন- নব-নির্বাচিত পরিচালকবৃন্দ এমডিএম মহিউদ্দিন চৌধুরী, তানভীর হাবিব, এ এম. শফিউল করিম খোকন, মো. হাসান জ্যাকি, এম. এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কাইসার এবং বিদায়ী পরিচালক অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী, প্রাক্তন পরিচালক নাফিদ নবী, সাইফ উল্ল্যাহ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী। ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন- প্রাক্তন প্রথম সহ-সভাপতি এরশাদ উল্ল্যাহ, এস এম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ মিন্টু, প্রাক্তন পরিচালক মো. নাসির উদ্দিন, হেলাল উদ্দিন চৌধুরী, লিয়াকত আলী চৌধুরী, সদ্য বিদায়ী পরিচালক এ এম মাহবুব চৌধুরী, ওয়েল গ্রুপের চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবন্দরটিলা আলিশাহ মাজার সড়কে সন্ত্রাস চাঁদাবাজি বন্ধের দাবি
পরবর্তী নিবন্ধলকডাউনে স্ট্যান্ড রোডের একাংশে কাপের্টিং