পোর্ট সিটি ইউনিভার্সিটি আস্থার প্রতীক : পানিসম্পদ উপমন্ত্রী

৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

| মঙ্গলবার , ১৮ মে, ২০২১ at ১১:২২ পূর্বাহ্ণ

উচ্চশিক্ষার স্বপ্নপূরণের অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্য সামনে রেখে ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার। গতকাল সোমবার এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, যাতে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অংশ নেন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি পানিসম্পদ উপমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে আমরা পোর্ট সিটি ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করি। গত আট বছরে আমরা আমাদের লক্ষ্য পূরণে সাফল্যের সাক্ষর রাখায় শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে পোর্ট সিটি ইউনিভার্সিটি আস্থার প্রতীকে পরিণত হয়েছে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ভবিষ্যতেও এই বিশ্ববিদ্যালয় মানসম্মত শিক্ষার চর্চা বজায় রাখবে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওবায়দুর রহমানের সঞ্চালনায় সভায় সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ার বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রথম থেকেই আমরা মেধাবী শিক্ষক নিয়োগ, আধুনিক সিলেবাস অনুসরণ, আধুনিক ল্যাব এবং লাইব্রেরি প্রতিষ্ঠার দিকে জোর দিয়েছি। শিক্ষার আধুনিকায়ন এবং মান নিশ্চিতকরণে কঠোর নজরদারির কারণে পোর্ট সিটি ইউনিভার্সিটি মাত্র আট বছরেই অনেক বেশি টেকসই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও একাডেমিক অ্যাডভাইজার অধ্যাপক ড. এম. মুজিবুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ও ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. নিজামুল হক ভূঁইয়া, ট্রাস্টি বোর্ডের সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ট্রেজারার প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সেলিম হোসেন প্রমুখ বক্তব্য দেন। শেষে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, করোনা মহামারী থেকে মুক্তি ও সমগ্র বিশ্বের শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। আরো উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য, ডিন, বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর ও চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক, আমন্ত্রিত অতিথি, কর্মকর্তা-কর্মচারী, অভিভাবক এবং শিক্ষার্থীবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে দুস্থদের মাঝে ঢেউটিন ও আর্থিক সহায়তা প্রদান
পরবর্তী নিবন্ধবিধি নিষেধ অমান্য ২১ জনকে জরিমানা