পোর্ট সিটি ইউনিভার্সিটির ডিন হিসেবে অধ্যাপক মাইনুল হাসান চৌধুরীর যোগদান

| বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি, ২০২৪ at ৮:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী গত ১ জানুয়ারি পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডিন হিসেবে যোগদান করেছেন।

অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে ১৯৮০ সালে সম্মান এবং ১৯৮১ সালে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। তিনি গত বছরের ৩১ ডিসেম্বর চবি ইংরেজী বিভাগ থেকে অধ্যাপক হিসেবে পূর্ণ অবসরে যান।

তিনি চবি ইংরেজী বিভাগের বিভাগের সভাপতি, সোহরাওয়ার্দী হল ও শামসুন্নাহার হলের প্রভোস্ট হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের দুইবার নির্বাচিত সিনেট সদস্য ছিলেন। এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ফেডারেশন সদস্য ছিলেন। দেশিবিদেশি গবেষণা জার্নালে তার একক ও যৌথ নামে উল্লেখযোগ্য সংখ্যক গবেষণা প্রবন্ধ রয়েছে। তিনি চট্টগ্রাম জেলার মীরসরাইয়ের পরাগল্পুর গ্রামে জন্মগ্রহণ করেন। অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী প্রখ্যাত আইনজীবী আনোয়ারুজ্জামান চৌধুরী ও নুরুন্নাহার চৌধুরীর তৃতীয় পুত্র।

অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডিন হিসেবে যোগদান করায় ইউনির্ভাসিটি কর্তৃপক্ষ, শিক্ষক, কর্মকর্তা কর্মচারীবৃন্দের পক্ষ থেকে তাঁকে অভিনন্দন জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকোকোর মৃত্যুবার্ষিকীতে হাটহাজারী বিএনপির দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধজাতীয় অধ্যাপক ডা. নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালিত