পেস মেকার বসানোর পর খালেদা জিয়া কেবিনে

| মঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ at ১০:২২ পূর্বাহ্ণ

পেস মেকার বসানোর পরদিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন, ‘মেডিকেল বোর্ড সদস্যরা ম্যাডামকে দেখার পর সব কিছু পর্যালোচনা করে বিকাল ৪টা ৪৫ মিনিটে সিসিইউর সুবিধা সম্বলিত কেবিনে স্থানান্তর করা হয়েছে। এখানে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে তিনি চিকিৎসাধীন আছেন।’

গত রোববার বিকালে বিএনপি নেত্রীর হৃদযন্ত্রে ‘স্থায়ী পেস মেকার’ বসানো হয়। এরপর তাকে সিসিইউতে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়। গতকাল সোমবার দুপুরে অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসে। তারা গত ১২ ঘণ্টার রিপোর্টগুলো পর্যালোচনা করেন। এরপর খালেদা জিয়াকে দেখে এসে কেবিনে স্থানান্তরের সিদ্ধান্ত নেন। মেডিকেল বোর্ডের এই বৈঠকে লন্ডন থেকে পুত্রবধূ জোবায়দা রহমানসহ অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকও ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

খালেদা জিয়ার হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। হার্টে তিনটি ব্লক থাকায় আগে একটা রিং পরানো হয়েছিল। পরে বিদেশি চিকিৎসক ও মেডিকেল বোর্ডের পরামর্শে পেস মেকার বসানো হয়।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন চট্টগ্রামের জেলা প্রশাসক
পরবর্তী নিবন্ধহাজির হননি বেনজীরের স্ত্রী-মেয়েরাও