পেনাল্টিতে রক্ষা মোহামেডান ব্লুজের

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর, ২০২২ at ১১:২৪ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত সিজেকেএস সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে কোয়ালিটি স্পোর্টস ক্লাব এবং চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ ড্র করেছে। গতকাল সোমবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের এ খেলায় দু’দল ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগ করে নেয়। কোয়ালিটি নিজেদের প্রথম খেলায় বিসিআইসি ক্রীড়া সংসদকে ৪-০ গোলে হারিয়েছিল।
অন্যদিকে মোহামেডান ব্লুজ নিজেদের প্রথম খেলায় মাদারবাড়ী উদয়ন সংঘের কাছে ০-৩ গোলে হার মেনেছিল। গতকালও কোয়ালিটি আধিপত্য বিস্তার করে খেলছিল। খেলার প্রথমার্ধে তারা এক গোলে এগিয়েছিল। দ্বিতীয়ার্ধে পেনাল্টির কল্যাণে মোহামেডান ব্লুজ খেলায় সমতা আনে। চমৎকার পাসিং ফুটবল খেলে কোয়ালিটি প্রায়ই আক্রমণ গড়ে তোলে। তবে মোহামেডান ব্লুজও তা সামলে নিয়ে পাল্টা আক্রমণে উঠছিল। তাদের এমনি একটি সুযোগ ব্যর্থ হলে পাল্টা আক্রমণে যায় কোয়ালিটি খেলার ২৩ মিনিটের সময়। ডান প্রান্ত দিয়ে আক্রমণ শানায় তারা। রাইট উইংগার দেলোয়ার বল নিয়ে এগিয়ে যান। তিনি চমৎকার ক্রস করেন গোলমুখে। সেখানে ছিলেন শাকিল আলি। তার দুর্দান্ত শট জালে গেলে ১-০ গোলে এগিয়ে যায় কোয়ালিটি স্পোর্টস। এ গোলের পর মোহামেডান ব্লুজও বেশ কয়েক বার আক্রমনে উঠে। কিন্তু তাদের আক্রমনগুলো কোয়ালিটির রক্ষণভাগে গিয়ে মুখ থুবড়ে পড়ে। অন্যদিকে ছোট ছোট পাসে খেলে মোহামেডান রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে কোয়ালিটি। যদিও তা থেকে আর কোন গোল পায়নি তারা প্রথমার্ধে। এ অর্ধে কোয়ালিটির রোমান মধ্যমাঠে দারুণ খেলেন। অধিনায়ক রাসেল মিয়া এবং জীবন মিয়াও আলো ছড়ান। অন্যদিকে মোহামেডানের রাকিব, অধিনায়ক রাব্বি এবং সাজিদুর চমৎকার ক্রীড়া নৈপুন্য প্রদর্শন করেন।
এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা মোহামেডান ব্লুজ ৪ মিনিটের মাথায় আক্রমনে উঠে। বল নিয়ে এগিয়ে যাওয়া মোহামেডান অধিনায়ক কাওসার আলী রাব্বি বক্সে ঢুকে পড়েন। কিন্তু তাকে সেখানে ট্যাকল করেন কোয়ালিটির লেফট ব্যাক শান্ত। রাব্বি পড়ে যান। রেফারী জি এম চৌধুরী নয়ন মোহামেডান ব্লুজের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান। এরপরই কোয়ালিটির খেলোয়াড়রা রেফারীকে ঘিরে ধরে এ পেনাল্টির বিরুদ্ধে আপত্তি জানাতে থাকেন। কিন্তু রেফারী অটল থাকেন তার সিদ্ধান্তে। শেষ পর্যন্ত মোহামেডান ব্লুজের নাসিরউদ্দিন চৌধুরী পেনাল্টি নেন। তার শট কোয়ালিটি কিপার নাইমকে পরাভূত করলে খেলায় সমতা আসে ১-১। এ গোলের পরই দু’দলের খেলোয়াড়দের দৈহিক শক্তি প্রয়োগ করে খেলতে দেখা যায়। রেফারীও বেশ কয়েকজনকে হলুদ কার্ড দেখান।
সমতা আসার পর খেলায় এগিয়ে যেতে কোয়ালিটি আপ্রান চেষ্টা করতে থাকে। কিন্তু সুবিধা হচ্ছিল না। মোহামেডান ব্লুজের রক্ষণভাগও ভালোভাবেই ক্লিয়ার করে দিতে থাকেন কোয়ালিটির আক্রমণগুলো। এ অর্ধের ২৯ মিনিটে কোয়ালিটির শাকিলের দুর্দান্ত শট মোহামেডান ব্লুজ কিপার সাদ্দাম হোসেন কর্ণারের বিনিময়ে রক্ষা করেন। একটি নিশ্চিত গোলের সুযোগ ছিল শাকিলের এ শটটি। বাকি সময় আক্রমণ প্রতি আক্রমণে খেলা হলেও কোন দল আর গোল করতে পারেনি। ফলে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় দু’দলকে। ২ খেলা শেষে কোয়ালিটি স্পোর্টস ক্লাব ৪ পয়েন্ট এবং মোহামেডান ব্লুজ সমান খেলায় ১ পয়েন্ট পেয়েছে।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজের গোলরক্ষক সাদ্দাম হোসেন। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিডিএফএ সহ-সভাপতি মোহাম্মদ তাহের উল আলম চৌধুরী স্বপন। আজ বিকাল ৩.৩০ টায় মাদারবাড়ী উদয়ন সংঘ বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র পরস্পরের মোকাবেলা করবে।

পূর্ববর্তী নিবন্ধভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৭.৯২ কোটি টাকা