পেকুয়ায় নিখোঁজের ১৫ ঘণ্টা পর খালে মিলল শিশুর লাশ

চকরিয়া ও পেকুয়া প্রতিনিধি | শুক্রবার , ৫ মে, ২০২৩ at ৬:১৭ পূর্বাহ্ণ

পেকুয়ায় বড় বোনের শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হয় হানিফা জান্নাত মণি নামের দশ বছরের এক শিশু। গত বুধবার বিকেল চারটার দিকে নিখোঁজ হওয়ার ১৫ ঘণ্টা পর গতকাল বৃহস্পতিবার সকাল সাতটার দিকে পেকুয়ার ভোলা খালে ওই শিশুর লাশ পাওয়া যায়। পেকুয়া থানার পুলিশ ভাসমান লাশটি উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

পুলিশ জানায়মাতামুহুরী নদীর প্রশাখা ভোলা খালের রাবার ড্যামের পাশে পানিতে ভাসমান অবস্থায় পাওয়া লাশটি শিশুকন্যার। সে পেকুয়ার মগনামা ইউনিয়নের মটকাভাঙা গ্রামের আশ্রয়ণ প্রকল্পের কবির হোসেনের মেয়ে। শিশুর বাবা কবির হোসেন বলেন, ‘আমার ছোট মেয়ে হানিফা জান্নাত মনি পেকুয়া সদর ইউনিয়নের বকসু চৌকিদার পাড়ায় বড় মেয়ে তছলিমার বাড়িতে বেড়াতে যায়। বুধবার বিকেল চারটার দিকে নিজ বাড়িতে আসার পথে নিখোঁজ হয়ে যায়। এর পর থেকে বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করলেও হদিস পাচ্ছিলাম না। আজ (গতকাল) বৃহস্পতিবার সকাল সাতটার দিকে খবর পাই ভোলা খালের রাবার ড্যামের কাছে মেয়ের লাশ ভাসছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি মো. ওমর হায়দার বলেন, ‘খালে ভাসমান শিশুটির লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরির সময় শরীরের কোথাও আঘাত শনাক্ত হয়নি। এর পরও ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধযে মুকুট পরে রাজা হবেন চার্লস
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে যাওয়া রেললাইনের ৮টি অংশ কাটা হচ্ছে