পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী ওয়াসিমকে নির্বাচনী অফিস-তোরণ অপসারণের নির্দেশ

পেকুয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ নভেম্বর, ২০২১ at ৯:৪৭ অপরাহ্ণ

পেকুয়া উপজলার মগনামা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমকে তার ৩০ নির্বাচনী অফিস ও ৩৫ তোরণ অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

পেকুয়া উপজেলা নির্বাচন অফিসার ও মগনামা ইউনিয়নের রিটানিং কর্মকর্তা রেজাউল করিম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে তাকে এসব নির্বাচনী অফিস ও তোরণ অপসারণের নির্দেশ প্রদান করা হয়।

সূত্র জানায়, শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম নির্বাচনী তফশিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মগনামার ৯টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় ৩৩টির অধিক নির্বাচনী অফিস ও ৩৫টির অধিক নির্বাচনী তোরণ স্থাপন করেছেন। ওয়াসিমের এসব অবৈধ নির্বাচনী অফিস ও গেইট অপসারণ চেয়ে মগনামার অপর চেয়ারম্যান প্রার্থী মো. ইউনুছ চৌধুরী গত ২০ নভেম্বর পেকুয়া উপজেলা নির্বাচন অফিসার ও মগনামা ইউনিয়নের রিটানিং কর্মকর্তা মো. রেজাউল করিমের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

এছাড়াও অভিযোগপত্রে ওয়াসিম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে কুৎসিত ভাষায় আক্রমণাত্মক বক্তব্য দিয়ে ঘায়েল করার চেষ্টা করছেন বলেও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, পেকুয়া উপজেলার সন্ত্রাস কবলিত মগনামা ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই শংকা বাড়ছে স্থানীয়দের মাঝে।

অভিযোগকারী চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরী বলেন, “আসন্ন নির্বাচনকে ঘিরে ওয়াসিম মগনামাকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছে। বিভিন্ন স্থান থেকে বহিরাগত ও সন্ত্রাসীদের নিয়ে এসে অস্ত্রের মজুদ করে সাধারণ ভোটারদের জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে ভোটে জেতার চেষ্টা করছে এবং আমার সমর্থিত নেতা-কর্মীদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমি মগনামা ইউনিয়নের নির্বাচনের দিন সেনা মোতায়নের দাবি জানাচ্ছি।”

এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম বলেন, “ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০২১ এ শরাফত উল্লাহ ওয়াসিম একজন চেয়ারম্যান প্রার্থী। ইউনিয়ন পরিষদ (নির্বাচনী আচরণ) বিধিমালা-২০১৬ এর ১২ (২) উপবিধি মোতাবেক কোনো চেয়ারম্যান প্রার্থী তার নির্বাচনী এলাকায় ৩টির অধিক নির্বাচনী অফিস স্থাপন করতে পারবেন না এবং উক্ত বিধির ১৬ (ক) উপবিধি মোতাবেক নির্বাচনী এলাকায় নির্বাচনী প্রচারণায় কোনা গেইট, তোরণ নির্মাণ করতে পারবেন না কিন্তু শরাফত উল্লাহ ওয়াসিম তার নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি ও উপবিধি লংঘন করে ৩০টির অধিক নির্বাচনী অফিস ও ৩৫টির অধিক নির্বাচনী তোরণ স্থাপন করেছেন বলে উপজেলা নির্বাচন অফিস সরেজমিনে তদন্ত করে সত্যতা পেয়েছে।”

এমতাবস্থায় ২৪ ঘণ্টার মধ্যে শরাফত উল্লাহ ওয়াসিমকে নিজ উদ্যোগে নির্বাচনী অফিস ও তোরণ অপসারণ করে মগনামার রিটার্নিং কর্মকর্তাকে অবহিত এবং ভবিষ্যতে এহেন কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে বক্তব্য নেয়ার জন্য শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তার বক্তব্য চেয়ে মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠালেও কোনো উত্তর দেননি তিনি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় সড়ক দুঘর্টনায় পিতা-পুত্র নিহত, আহত ৩
পরবর্তী নিবন্ধএবার চেন্নাইকে উড়িয়ে দিল বাংলা টাইগার্স