পেকুয়ায় উৎসবমুখর পরিবেশে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

ইউনিয়ন পরিষদ নির্বাচন

পেকুয়া প্রতিনিধি | শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৭:৫৭ অপরাহ্ণ

পেকুয়ায় ৬ ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আজ শুক্রবার (১২ নভেম্বর) পেকুয়া উপজেলা নির্বাচন অফিস থেকে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

পছন্দের প্রার্থীর প্রতীক নিতে সকাল থেকে মিছিল করে প্রার্থীদের সাথে উপজেলায় আসে হাজার হাজার মানুষ। এতে উপজেলা প্রাঙ্গণ লোকে-লোকারণ্য হয়ে ওঠে।

আসন্ন ২৮ নভেম্বরের ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীসহ ৫০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ ঘোষণা করা হলেও ১১ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৬ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। চেয়ারম্যান পদে বাকী ৪৪ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

পেকুয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতীক পেলেন ১০ জন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সাংবাদিক জহিরুল ইসলাম (নৌকা), উপজেলা বিএনপির সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বাহাদুর শাহ (চশমা), উমর ফারুক (হাতুড়ি), ছদর উদ্দিন ওমর রিয়াজ চৌধুরী (টেলিফোন), ইসলামী আন্দোলন বাংলাদেশের নাছের গেফারী (হাতপাখা), নুরুল গফফার চৌধুরী (মোটর সাইকেল), মাহাবুবুল করিম (অটোরিকশা), ইউছুপ রুবেল (আনারস), এড, রাশেদুল কবির (ঘোড়া), মুহাম্মদ ছরওয়ার উদ্দিন (টেবিল ফ্যান)।

বারবাকিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন ৪ জন। আওয়ামী লীগ থেকে জিএম আবুল কাশেম (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. বদিউল আলম (হাতপাখা), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এএইচএম বদিউল আলম জিহাদী (চশমা), স্বতন্ত্র প্রার্থী এনামুল হক (আনারস) প্রতীক পেয়েছেন।

উজানটিয়া ইউনিয়নে একই পদে ৭ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। তাদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী (নৌকা), বিএনপি নেতা আনোয়ার হোছাইন এমজারুল (আনারস), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো: শাহাজাহান (হাতপাখা), ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিম (চশমা), স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার করিম চৌধুরী (রজনীগন্ধা), রবিউল করিম (মোটর সাইকেল), ও শফিউল আলম (ঘোড়া) প্রতীক পেয়েছেন।

এবারে চেয়ারম্যান পদে মগনামা ইউনিয়নে ১১ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। আওয়ামী লীগ প্রার্থী মো. নাজেম উদ্দিন (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুহাম্মদ ইউসুফ (হাতপাখা), জাতীয় পার্টি থেকে মো. আলমগীর (লাঙ্গল), আওয়ামী লীগ সমর্থিত উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোজাম্মেল হোছাইন (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম (মোটর সাইকেল), জামায়াত সমর্থিত শহিদুল মোস্তাফা (রজনীগন্ধা), বিএনপি সমর্থিত তৌহিদুল আলম নূরী (চশমা), রিয়াজুল করিম (আনারস), মো. নুরুল আমিন (অটোরিক্সা), শাহেদুল ইসলাম (টেলিফোন) ও গিয়াস উদ্দিন (টেবিল ফ্যান) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

রাজাখালীতে ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। আওয়ামী লীগ প্রার্থী নজরুল ইসলাম সিকদার বাবুল (নৌকা), বর্তমান চেয়ারম্যান মো. ছৈয়দ নুর (আনারস), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির (অটোরিকশা), স্বতন্ত্র প্রার্থী তৌহিদুল ইসলাম চৌধুরী (চশমা), সাইদুল ইসলাম চৌধুরী (ঘোড়া) ও জিয়াসমিন সোলতানা (টেলিফোন)।

শিলখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হন ৮ জন। তারা হলেন আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. কাজিউল ইনসান (নৌকা), বর্তমান চেয়ারম্যান নুরুল হোছাইন (টেলিফোন), আবু ছিদ্দিক (আনারস), মো. কামাল হোছাইন, (চশমা), মো. শাহাজাহান (ঘোড়া), শামসুউদ্দিন আহমদ (মোটরসাইকেল)।

পূর্ববর্তী নিবন্ধবিকল ফিশিং বোটের ১৭ জেলেকে উদ্ধার নৌবাহিনীর
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ইউপি নির্বাচনে ৪৩১ প্রার্থীর প্রতীক বরাদ্দ