পেকুয়ার মগনামায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার

| মঙ্গলবার , ২৩ নভেম্বর, ২০২১ at ৮:২৩ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় মগনামায় ৩টি অগ্নেয়াস্ত্র সহ টাইগার বাহিনীর সক্রিয় সদস্য ইউসুফকে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) আটক ইউসুফকে পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা যায়, গত রবিবার রাত ১২টার দিকে র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে উপজেলার মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া থেকে ইউসুফকে আটক করে।

র‌্যাব-৭ এর ডিএডি আবুল কালাম আজাদ বলেন, “পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া এলাকায় মাদক বিকিকিনির খবর পেয়ে অভিযানে গেলে ইউসুফ পালানোর চেষ্টা করে। তখন র‌্যাব সদস্যরা তাকে ধাওয়া দিয়ে আটক করে। পরে তার দেখানো মতে গোয়ালঘরের খড়ের ভেতর থেকে তিনটি অবৈধ অস্ত্র ও নয়টি কার্তুজ উদ্ধার করা হয়।”

জিজ্ঞাসাবাদে ইউসুফ জানিয়েছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রভাবিত করতে এক প্রার্থীর পক্ষে অস্ত্রগুলো মজুদ করা হয়েছে। আটককৃত ইউসুফ ওই এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, “অস্ত্রসহ আটক মোহাম্মদ ইউসুফের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা রুজু করা হয়েছে। আজ মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হয়।”

এদিকে, মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাজেম উদ্দিন নাজু বলেন, “গত ৫ বছরে বর্তমান চেয়ারম্যান ওয়াসিম তার নিজস্ব ক্যাডার বাহিনী গঠনের মাধ্যমে পুরো এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারই দুর্ধর্ষ ক্যাডার ইউসুফ গ্রেপ্তার হওয়ায় সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করছে।”

এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে ওয়ারেন্টভুক্ত আরো পলাতক আসামিদের আটক করে ভোটারদের মাঝে স্বস্তি ফেরানোর আহ্বান জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা, আহত ২
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় সড়ক দুঘর্টনায় পিতা-পুত্র নিহত, আহত ৩