পেকুয়ায় বিশ্ব বন্যপ্রাণী দিবসে মানববন্ধন ও গণ সচেতনতা সমাবেশ

পেকুয়া প্রতিনিধি | সোমবার , ৪ মার্চ, ২০২৪ at ১১:৫০ অপরাহ্ণ

‘পৃথিবীর অস্তিত্বের জন্য প্রাণীকূল বাঁচাই’ এই প্রতিপাদ্যে কক্সবাজারের পেকুয়াসহ সারা দেশব্যাপি পালিত হয়েছে বিশ্ব বন্যপ্রাণী দিবস।

পরিবেশ বিষয়ক নাগরিক সংগঠন ধরত্রী রক্ষায় আমরা (ধরা), ওয়াটারকিপার্স বাংলাদেশ ও সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের যৌথ আয়োজনে মানববন্ধন ও গণ সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত হয়।

৩ মার্চ (রোববার) বিকেল ৩টায় পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের তারাবুনিয়া এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন ও গণসচেতনতা সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন, পেকুয়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম।

বক্তব্যে রাখেন, পরিবেশ কর্মী ও গবেষক সিআর এম হাসমত আলী, ওয়াটার কিপার্স বাংলাদেশের পেকুয়া প্রতিনিধি পরিবেশ কর্মী দেলওয়ার হোসাইন, মাস্টার নুরুল হোসেন, নারী নেত্রী শারমিন সুলতানা।

বক্তারা বলেন, মানুষের যেভাবে বাঁচার অধিকার রয়েছে ঠিক একইভাবে বন্যপ্রাণীদের বাঁচার অধিকার রয়েছে, উন্নয়নের নামে দিন দিন যেভাবে বনাঞ্চল উজাড় করে বন্যপ্রাণীর অভয়ারণ্য ধ্বংস করা হচ্ছে আগামীতে তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।

বক্তারা বিশ্ব বন্যপ্রাণী দিবসে বন্যপ্রাণী-অধিকার সমুন্নত করার দাবী জানান।

এ সময় নারী নেত্রী নুরুন নাহার নুরী, শ্রমিক নেতা মোহাম্মদ হোসেন, সংবাদ কর্মী তৌহিদুল ইসলামসহ পেকুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধখুরুশকুলে ট্রাক-অটোরিকশার সং ঘ র্ষে যাত্রী নিহত
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে চিনির গুদামের আগুন ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন