পেকুয়ায় ফাঁস লাগিয়ে দিনমজুরের স্ত্রীর আত্মহত্যা

পেকুয়া প্রতিনিধি | শুক্রবার , ২১ জুন, ২০২৪ at ১২:২৭ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় গলায় ফাঁস লাগিয়ে দিনমজুরের স্ত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২০ জুন) দিবাগত রাত ১১ টায় উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড মছইন্যাকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত জন্নাতুল ফেরদৌস (২৫) ওই এলাকার কলিম উদ্দিনের স্ত্রী এবং দুই সন্তানের জননী। নিহত জান্নাতুল ফেরদৌস চকরিয়া উপজেলার বরইতলি ২নং ওয়ার্ডের খয়রাতি পাড়া এলাকার সলিম উল্লাহর মেয়ে।

মছইন্যাকাটা স্থানীয় সমাজ কমিটির সভাপতি আবদুল আনচারি জানান, রাত ১১ টার দিকে কলিম উদ্দিনের সন্তানরা মহল্লার স্টেশনে এসে তাদের বাবাকে খবর তাদের মা গলায় ওড়না পেছানো অবস্থায় মাটিতে পড়ে আছে।

কলিম উদ্দিন দ্রুত বাড়িতে গিয়ে সন্তানদের তথ্যমতে তার স্ত্রীকে গলায় ওড়না পেছানো মাটি শুয়ানো অবস্থায় দেখতে পায়। কলিম উদ্দিনসহ স্থানীয়রা তার স্ত্রীকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

কি কারণে তার স্ত্রী আত্মহত্যা করেছে বিষয়টি এখনও নিশ্চিত করা যাচ্ছেনা। তবে জান্নাতুল ফেরদৌস মানসিক ভারসাম্যহীন বলে জানান প্রতিবেশীরা। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দীন জানান, রাত সাড়ে ১১ দিকে কলিম উদ্দিনের স্ত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করছে। তখন কলিম উদ্দিনসহ স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া হাসপাতালে নিয়ে আসে, হাসপাতালে আনার আগেই কলিম উদ্দিনের স্ত্রীর মৃত্যু হয়।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুজিবুর রহমান জানান, জান্নাতুল ফেরদৌস (২৫) মহিলার নিথর দেহ ১২টার দিকে হাসপাতালে নিয়ে আসে, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। কর্তব্যরত চিকিৎসক মৃতদেহ দেখে ফাঁসিতে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেন।

এ বিষয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াস বলেন, একজন মহিলার মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে, গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে পরিবারের লোকজন জানান। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই নিশ্চিত হওয়া যাবে আত্মহত্যা নাকি অন্য কিছু পুলিশ তদন্ত করছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে পরোয়ানাভুক্ত ২ আসামি ‌গ্রেফতার
পরবর্তী নিবন্ধকাপ্তাই থানা পুলিশের অভিযানে পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার