পুলিশ পরিচয়ে চাঁদাবাজি ঢাবি ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার

| রবিবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ at ৮:৩৪ পূর্বাহ্ণ

একুশের বইমেলায় পুলিশ পরিচয়ে চার ব্যক্তির কাছ থেকে চাঁদাবাজির ঘটনায় হাতেনাতে গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেনবাংলা বিভাগের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম ওরফে ইমন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাজিব হোসাইন ওরফে রবিন।

তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৭১৮ শিক্ষাবর্ষের ছাত্র। ইমন বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সহ সভাপতির দায়িত্বে ছিলেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহ সভাপতি পদে ছিলেন রবিন। খবর বিডিনিউজের।

গত শুক্রবার ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দুজনকে বহিষ্কারের কথা জানান হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

গত বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যান থেকে ইমন ও রবিনকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় মামলা হলে তাতে গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়।

শাহবাগ থানার ওসি নূর জানিয়েছিলেন, চাঁদপুর থেকে বইমেলায় আসা চার ব্যক্তির কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে দেড় হাজার টাকা ছিনিয়ে নেন ইমন ও রবিন। ওই ব্যক্তিরা বাড়িতে যাওয়ার ভাড়ার কথা বললে তাদের ৬০০ টাকা ফেরত দিয়ে বাকি ৯০০ টাকা রেখে দেন তারা। পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল গিয়ে দুজনকে আটক করে। ‘চাঁদাবাজির’ ঘটনার একদিন পরেই ‘দোষী’দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিল ক্ষমতাসীন দলেন অঙ্গসংগঠনটি।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি-২০০০ ব্যাচের পুনর্মিলনী
পরবর্তী নিবন্ধসিরিয়ায় আইএসের হামলায় ৫৩ জন নিহত