পুলিশ পরিচয়ে প্রতারণা, লোহাগাড়ায় আসল পুলিশের হাতে নকল পুলিশ আটক

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ১২ জুন, ২০২৪ at ১২:০১ পূর্বাহ্ণ

পুলিশ পরিচয় দিয়ে সাধারণ মানুষ ও গাড়ির চালককে মামলার ভয় দেখিয়ে প্রতারণা করার অভিযোগে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার লোহাগাড়া থানা পুলিশ। এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপির) স্টিকারযুক্ত একটি কার, ফাইল ও টিস্যুর বক্স জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে উপজেলার পদুয়া তেওয়ারীহাট বাজারে ওসি মো. রাশেদুল ইসলাম ও এসআই গোলাম পারভেজ রাশেদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বহদ্দার বাড়ীর মৃত আব্দুস সাত্তারের ছেলে মোজাম্মেল হক চৌধুরী (৩৪), মহি উদ্দিন (২৬) ও মৃত মো. ইদ্রিসের ছেলেন মো. ইলিয়াছ বাবুল (৫৪)।

ভুক্তভোগী মো. ইসমাঈল বলেন, গ্রেপ্তারকৃত তিনজন পুলিশ পরিচয় দিয়ে উপজেলার পদুয়া বাজারে বিভিন্ন সাধারণ লোকজনদের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিয়েছে। স্থানীয়দের সন্দেহ হলে তাদের পরিচয় নিশ্চিত করতে জিজ্ঞাসাবাদ শুরু করলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে। স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: রাশেদুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, একটি প্রতারকচক্র লোহাগাড়ার বিভিন্ন স্থানে পুলিশ পরিচয় দিয়ে মামলার ভয় দেখিয়ে প্রতারণা করে আসছে। ১১ই জুন মঙ্গলবার বিকেল থেকে উপজেলার পদুয়া বাজারে সাধারণ লোকজনের সন্দেহ হলে তাদের ধাওয়া করেন। খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশ নয় বলে স্বীকার করেছে। গ্রেপ্তারকৃত তিনজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধপার্বত্য অঞ্চলে কিছু গোষ্ঠী অশান্তি সৃষ্টির চেষ্টা করছে : চবি উপাচার্য
পরবর্তী নিবন্ধসিআইইউর নতুন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আবসার