পুলিশ দেখে ২২ বস্তা চিনি রেখে নদীতে ঝাঁপ দুই চোরাকারবারীর

ইঞ্জিনচালিত নৌকাও জব্দ

পটিয়া প্রতিনিধি | সোমবার , ৬ মে, ২০২৪ at ৭:৩৬ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদীতে নৌকায় রাখা ২২ বস্তা অপরিশোধিত চিনির কাঁচামাল উদ্ধার করেছে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় দুই চোরাকারবারী। শনিবার রাত ১১টার দিকে কর্ণফুলী থানার শিকলবাহা খালের মুখে তাতিয়া পুকুরপাড় সংলগ্ন এলাকা থেকে এসব চিনির কাঁচামাল উদ্ধার করে সদরঘাট নৌ থানা পুলিশ। এসময় চোরাই চিনি বহনে ব্যবহৃত নৌকাও জব্দ করা হয়।

উদ্ধারকৃত চিনির মূল্য আনুমানিক ১ লাখ ৪৩ হাজার টাকা ও জব্দকৃত ইঞ্জিন চালিত নৌকার মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা বলে জানা গেছে।

তবে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যাওয়া দুজনকে চিহ্নিত করেছে নৌ পুলিশ। তারা হলোমোহাম্মদ সাইফুল (৩০) ও মো. রাজ্জাক ওরফে পিন্টু (২৭)। তাদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা করা হয়েছে বলেও জানান, সদরঘাট নৌ থানার ওসি মো: একরাম উল্লাহ্‌।

তিনি বলেন, গোপন খবরের ভিত্তিতে তাতিয়া পুকুর সংলগ্ন কর্ণফুলী নদীতে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই চোরাকারবারী নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়। রাতের বেলা হওয়ায় তাদের আর ধরা সম্ভব হয়নি।

এসময় তাদের নৌকা থেকে ২২ বস্তা চিনির কাঁচামাল উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, জাহাজ থেকে এসব চিনির বস্তা চোরাকারবারীরা চুরি করে পাচার করছিল।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলকে জবাবদিহিতার আওতায় আনার আহ্বান
পরবর্তী নিবন্ধপ্রত্যাশিত জয়ে সিরিজে আরো এগিয়ে বাংলাদেশ