পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদ পেলে ব্যবস্থা : আইজিপি

| বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৪:৫১ পূর্বাহ্ণ

পুলিশ কর্মকর্তাদের সম্পদের বিষয়ে তদন্ত চলছে, কারো অবৈধ সম্পদ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেছেন, অবৈধভাবে সম্পদ অর্জন করার কোনো সুযোগ নেই, যাদের অবৈধ সম্পদ থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশের শীর্ষস্থানীয় সাবেক দুই কর্মকর্তার অবৈধ সম্পদ নিয়ে আলোচনা ও সমালোচনার মধ্যে গতকাল বুধবার দুপুরে খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনে সাংবাদিকদের এ কথা বলেন পুলিশ মহাপরিদর্শক। খবর বিডিনিউজের।

পুলিশের সদস্যদের দুর্নীতি সংক্রান্ত প্রকাশিত বিভিন্ন খবর প্রসঙ্গে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দেওয়া বিবৃতিতে নিয়ে আইজিপি বলেন, অ্যাসোসিয়েশনের সঙ্গে সাংবাদিকদের বৈঠক হয়েছে, আশা করি বিষয়টি আলোচনার মধ্য দিয়ে নিরসন হবে।

চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ‘অনৈতিক প্রেমের সম্পর্কে’ জড়ানোর কারণ দেখিয়ে পুলিশ কর্মকর্তা গোলাম সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে পুলিশ প্রধান বলেন, যে কোনো অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। যে অভিযোগ পাওয়া গিয়েছিল তা প্রমাণ হওয়ায় সাকলাইনকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের কল্যাণে কাজ করে। প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। সেই নীতির আলোকে আমরা দায়িত্ব পালন করছি। তিনি আরও বলেন, পুলিশের ইউনিট দেশের প্রত্যন্ত অঞ্চলেও জনগণের সেবা করে। মানুষের সমস্যা শোনার জন্য আমরা প্রস্তুত থাকি।

পূর্ববর্তী নিবন্ধ১৮ ডাক্তারের ১৪ জনই নেই অফিসে
পরবর্তী নিবন্ধনীতিনির্ধারকদের অবহেলায় সুন্দরবনের মধু ভারতের জিআই পণ্য : সিপিডি