পুলিশ কমিশনারের আশ্বাসে চেরাগী পাহাড় মোড় এলাকায় উদ্ভুত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাপ্তি

আজাদী প্রতিবেদন | শনিবার , ৭ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৫ অপরাহ্ণ

নগরীর চেরাগী পাহাড় মোড়সংলগ্ন কদম মোবারক মাদ্রাসার সম্মুখে গতরাতে উদ্ভুত অনাকাঙ্খিত পরিস্থিতি ও তৎপরবর্তী বিক্ষোভ সমাবেশ আয়োজনের প্রেক্ষিতে গতকাল চট্টগ্রামের নবাগত পুলিশ কমিশনার হাসিব আজিজ ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি বিক্ষোভকারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উদ্দেশে প্রদত্ত বক্তব্যে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার আশ্বাস প্রদান করেন।

এ সময় তিনি সবাইকে ধর্মীয় সম্প্রতি বজায় রেখে দল-মত, ধর্ম-বর্ণ ও পেশানির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে একটি বাসযোগ্য, সুন্দর ও শান্তিপূর্ণ শহর গড়ে তোলার আহ্বান জানান।

তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতির দিক থেকে চট্টগ্রামের আলাদা ঐতিহ্য আছে। এই ঐতিহ্য ধরে রেখে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে হবে।

এই সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) লিয়াকত আলী খানসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পুলিশ কমিশনারের আশ্বাসে হিন্দু গণজাগরণ পরিষদ শান্তিপূর্ণভাবে এবং দ্রুত তাদের কর্মসূচি শেষ করে সমাবেশস্থল ত্যাগ করেন।

এর আগে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে সিএমপি কমিশনার হাসিব আজিজের নির্দেশে গতকাল সকালে সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) লিয়াকত আলী খানের কার্যালয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, পূজা উদ্যাপন পরিষদ, হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের এক বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেন।

পূর্ববর্তী নিবন্ধক্ষমা পাওয়া ৫৭ বাংলাদেশীর ১২ জন ফিরলেন চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধসরকারি ১০ প্রতিষ্ঠানের মধ্যে বেশি বকেয়া গণপূর্তের