পুলিশের সঙ্গে গোলাগুলি লোহাগাড়ায় অস্ত্রসহ ‘সন্ত্রাসী’ গ্রেপ্তার

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ২৪ মে, ২০২৩ at ৫:১৬ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চরম্বায় পুলিশের সঙ্গে গোলাগুলির পর দেশীয় তৈরি ২টি একনলা বন্দুক ও ৩ রাউন্ড গুলিসহ চন্দ্র চাকমা (৩৮) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার চন্দ্র পার্বত্য বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের পূণর্বাসন চাকমা পাড়ার সুনীল চাকমার পুত্র। গতকাল মঙ্গলবার লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার বিকালে পুলিশ খবর পায়চরম্বা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দুর্গম এলাকায় সেগুন বাগানে অপরাধমূলক কাজে ব্যবহারের জন্য অবৈধ অস্ত্রসহ দুইজন পাহাড়ি সন্ত্রাসী অবস্থান করছে। দ্রুত ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রেপ্তার এড়াতে দুই সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও দুই রাউন্ড পাল্টা সীসা কার্তুজ ফায়ার করে। পরে পুলিশ ধাওয়া করে চন্দ্র চাকমাকে গ্রেপ্তার করে তার কাছে থেকে ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক ও ২টি গুলি উদ্ধার করে। এছাড়া তার সহযোগী পাহাড়ি সন্ত্রাসী তরুণ চাকমা অপর ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক রেখে কৌশলে পালিয়ে যায়। ওই বন্দুক থেকে অপর আরেকটি গুলি উদ্ধার করা হয়েছে। তারা পরস্পর যোগসাজসে অপরাধমূলক কাজে ব্যবহার করার জন্য নিজেদের হেফাজতে ও নিয়ন্ত্রণে অস্ত্রগুলি রেখেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে চন্দ্র।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান জানান, অস্ত্রগুলিসহ পাহাড়ি সন্ত্রাসী গ্রেপ্তারের ঘটনায় অস্ত্র আইন ও পুলিশের উপর আক্রমণ করায় পৃথক ২টি মামলা রুজু করা হয়। মঙ্গলবার (গতকাল) গ্রেপ্তারকৃতকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধমা-বাবার কষ্টের কথা ভেবে এগিয়ে যেতে হবে