পুনরায় সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব পেলেন দোভাষ

‘তিন বছরে বড় বড় প্রকল্প গ্রহণ করবো’

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ এপ্রিল, ২০২১ at ৬:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান পদে আরো তিন বছরের জন্য এম. জহিরুল আলম দোভাষকে নিয়োগ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উপসচিব মো. আলিউর রহমানের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ (১) এবং ৭৯২) অনুযায়ী সিডিএ’র চেয়ারম্যান পদে নিয়োজিত এম. জহিরুল আলম দোভাষকে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ২৪ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছরের জন্য সিডিএ’র চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে ।
উল্লেখ্য, এম. জহিরুল আলম দোভাষ এর আগে ২০১৯ সালের ৩ মার্চ সিডিএ’র চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক দুই বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন। ২ বছরের মেয়াদ পূর্ণ হলে পুনরায় দুই বছরের জন্য তাঁকে নিয়োগ দেয়া হয়।
পুনরায় নিয়োগ পাওয়ার পর গতকাল এম জহিরুল আলম দোভাষ মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছিল আমি গত ২ বছর সেই দায়িত্ব আন্তরিকতার সাথে পালন করেছি। আবার নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন-আমি দায়িত্ব নেয়ার আগে নগরীর জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ বন্ধ ছিল। শুধুমাত্র নালা-নর্দমা সংস্কারের কাজ চলছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বসে জলাবদ্ধতা নিরসনের কাজ পুরোদমে শুরু করেছি। চট্টগ্রাম এয়ারপোর্ট পর্যন্ত এক্সপ্রেস ওয়ে’র কাজও বন্ধ ছিল। আমি বন্দর কর্তৃপক্ষের সাথে বসে এক্সপ্রেস ওয়ে’র কাজও শুরু করেছি। আউটার রিং রোড চালু করে দিয়েছি। এখন থেকে নতুন করে তিন বছরে আরো বড় বড় প্রকল্প নিয়ে তা বাস্তবায়ন করবো।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ যাতে টিকা পায় সেজন্য কাজ করছে ভারত : দোরাইস্বামী
পরবর্তী নিবন্ধরেকর্ড বইয়ে শান্ত-মোমিনুল