পিতাকে খুনের পর বিদেশ পালাতে গিয়ে দুইপুত্র গ্রেপ্তার

এর আগে নিজ ঘরে আটক হন স্ত্রী

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৩ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৫১ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে জায়গা জমির ভাগ ভাটোয়ারা নিয়ে তর্কাতর্কির জের ধরে পিতাকে দা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে খুন করে দুই পুত্র। পরে বিদেশে পালিয়ে যাওয়ার সময় ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দর থেকে গ্রেপ্তার হয়েছেন দুই ভাই। এর আগে উপজেলার শাহমীরপুর এলাকার নিজ ঘর থেকে থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন স্ত্রী। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বড়উঠান ইউনিয়নের গোয়াল বাপের বাড়িতে নিজ পুত্রের হাতে খুন হন নুরুল হক চৌধুরী (৬৫)। ঘটনার পর থেকে পলাতক থাকেন তার দুই পুত্র। পরে গতকাল বৃহস্পতিবার সকাল ৫টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন শাখা থেকে ছোট ছেলে মিজানুর রহমানকে (২৫) গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। একইদিন বিকেলে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হয় বড় ছেলে নেজাম উদ্দিন (৩২)। এর আগে বুধবার রাতে নিহতের স্ত্রী লুৎফুর নাহারকে ঘটনাস্থল থেকে আটক করে কর্ণফুলী থানা পুলিশ।

জানা যায়, বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বড়উঠান ইউনিয়নের গোয়াল বাপের বাড়ির নিজ ঘরেই দা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে খুন করে বৃদ্ধ পিতা নুরুল হক চৌধুরীকে। হতভাগ্য পিতা ওই এলাকার মৃত নুর হোসেনের ছেলে। ঘটনার পর থেকে অভিযুক্ত তার দুই প্রবাসী ছেলে নিজাম উদ্দিন ও মিজানুর রহমান পালিয়ে যায়।

কর্ণফুলীর বড়উঠান ইউপি চেয়ারম্যান মো. দিদারুল আলম জানান, নিহত নুরুল হক দীর্ঘদিন প্রবাসে ছিলেন। কয়েক বছর আগে তিনি দেশে ফিরেন। এরপর থেকে জায়গা জমি নিয়ে স্ত্রী ও দুই সন্তানের মধ্যে তার বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে বিভিন্ন সময় তর্কাতর্কির ঘটনা ঘটেছে বলে জানান প্রতিবেশীরা। এরই জের ধরে এ হত্যাকাণ্ড বলে আশঙ্ক্ষা করছে প্রশাসন ও স্থানীয়রা।

কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান জানান, এ ঘটনায় কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা হয়েছে। এতে কতজনকে আসামি করা হয়েছে তা তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে। সন্দেহভাজন সবাইকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধরাবিপ্রবিতে দরপত্র ছাড়াই ‘নিয়মবহির্ভূত’ কেনাকাটা
পরবর্তী নিবন্ধচবির উপাচার্য হচ্ছেন প্রফেসর ইয়াহ্‌ইয়া আখতার