পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অবহেলা নয় জনশক্তিতে পরিণত করতে হবে

মিনহাজ-উল-কুরআন ফাউন্ডেশনের অনুষ্ঠানে মাহমুদুল ইসলাম

| শুক্রবার , ২১ এপ্রিল, ২০২৩ at ১২:১২ অপরাহ্ণ

মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ও স্বপ্নচাষী শিশু বিদ্যায়তনের ব্যবস্থাপনায় সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার ও ফলাহার ইফতার বিতরণ গতকাল বৃহস্পতিবার নগরীর বায়েজীদ লিংক রোডের স্বপ্নচাষী শিশু বিদ্যায়তন ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয়র ও প্রাক্তন সংসদ সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা ও সমাজসেবী লায়ন মোহাম্মদ ইমরান। মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের প্রেসিডেন্ট এম. এ সবুরের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর রেজাউল করিম, সামাজিক সংস্থা ওব্যাটের কান্ট্রি ম্যানেজার সোহেল আক্তার খান, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন সৈয়দ মোরশেদ হোসেন, সমকাল ডিজিএম সুজিত কুমার দাশ, হেল্পিং হ্যানড, ইউএসএ চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি কলামিস্ট মুছা খান, মুন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ফয়সাল মুন, সাংবাদিক আবসার মাহফুজ, মিনহাজউলকুরআন চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি মুহাম্মদ আলী রেজা, মিনহাজউলকুরআন মডার্ন মাদরাসার পরিচালক অধ্যক্ষ মাওলানা আইয়ুব কাদেরী, মিনহাজ ইয়ুথ লিগ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মিনহাজুল আবেদীন জোনায়েদ প্রমুখ।

এতে বক্তারা বলেন, সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধীদের মতো পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অবহেলা করার কোনো সুযোগ নেই। বিশেষত সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে অমিত প্রতিভা লুকিয়ে আছে। তারা এ সমাজেরই গুরুত্বপূর্ণ অংশ। সযত্ন লালন, সুচিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ ও পৃষ্ঠপোষকতার মাধ্যমে তাদের নাগরিক সমাজের মূলধারায় সম্পৃক্ত করে জনশক্তিতে পরিণত করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনা মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন
পরবর্তী নিবন্ধমহিলা কলেজ চট্টগ্রামের নতুন ভবন উদ্বোধন