পিকনিকের জন্য রান্না করা খাবার মাটিতে ফেলে নষ্ট

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি  | সোমবার , ২৯ জানুয়ারি, ২০২৪ at ৫:০৯ অপরাহ্ণ

সাতকানিয়ায় চেয়ারম্যানের নির্দেশে পিকনিকের আয়োজনে স্থানীয়দের রান্না করা খাবার মাটিতে ফেলে দিয়ে নষ্ট করা, প্যান্ডেল ও ক্রোকারিজ সামগ্রী ভাঙচুরের অভিযোগ উঠেছে।

গতকাল রোববার (২৮ জানুয়ারি) রাতে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মধ্যম গারাংগিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয় সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিনের নির্দেশে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য (সাতকানিয়া উপজেলা) আব্দুল আলিম। 

জেলা পরিষদ সদস্য আব্দুল আলীম দৈনিক আজাদীকে বলেন, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের নিয়ে রোববার রাতে মধ্যম গারাংগিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সোনাকানিয়া ইউনিয়ন ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দোস্ত মোহাম্মদ টিটু একটি পিকনিকের আয়োজন করে।

এতে আর্থিকভাবে আমারও সহায়তা ছিল। এ আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিত থাকার কথা ছিল। সন্ধ্যার দিকে খাবারের যাবতীয় প্রস্তুতিও শেষ। এশার নামাজের পর খাওয়ার শুরু হওয়ার কথা ছিল। এর আগে আয়োজনের স্থান থেকে এক’শ গজ দূরে দাঁড়িয়ে থাকা চেয়ারম্যান জসিমের নির্দেশে ও তার ভাই খোরশেদ আলমের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জনের সন্ত্রাসী প্রথমে এসে চেয়ার, টেবিল ও প্যান্ডেল ভাঙচুর চালায়।

পরে তৈরিকৃত সব খাবার মাটিতে ফেলে নষ্ট করে দেয়। পিকনিকে আমন্ত্রিতরা দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছিল। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে। 

চেয়ারম্যান জসিম উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী যারা সাধারণ মানুষকে জিম্মি করে অত্যাচার নির্যাতন চালিয়ে আসছিল, তারাই এ পিকনিকের আয়োজন করেছিল। ক্ষুদ্র সাধারন এলাকাবাসী একত্রিত হয়ে আয়োজন ভন্ডুল  করে দেয়। এতে আমিও আমার ভাই জড়িত নয়। এলাকার খারাপ লোকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় আব্দুল আলীম আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। 

এ বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া থানার দায়িত্বরত কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সালামত উল্লাহ দৈনিক আজাদীকে বলেন, এ ঘটনায় থানায় এখনও কোন অভিযোগ হয়নি। 

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় শীর্ষ সন্ত্রাসী সরোয়ার গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার
পরবর্তী নিবন্ধমিয়ানমারের চলছে ব্যাপক সংঘর্ষ, সীমান্তে বন্ধ ৫ প্রাথমিক বিদ্যালয়