পাহাড়ি ঝিরিতে মিলল সাবেক কাউন্সিলর পুত্রের লাশ

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৫ জানুয়ারি, ২০২৩ at ৫:৪৪ পূর্বাহ্ণ

বান্দরবানে নিখোঁজের তিনদিন পর মিলল সাবেক পৌর কাউন্সিলর পুত্রের লাশ। তার নাম মংলুমাং মারমা (৫২)। গতকাল শনিবার সন্ধ্যায় রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ত্রিশটিলা পাহাড়ের ঝিরির পাশ থেকে তার ক্ষত-বিক্ষত মরদেহটি উদ্ধার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কালাঘাটা নিজ বাসা থেকে গত বুধবার বাগান দেখানোর কথা বলে মংলুমাংকে ডেকে নিয়ে যায় ত্রিপুরা সম্প্রদায়ের এক যুবক। তারপর বাড়ি ফিরে না আসায় রোয়াংছড়ি থানায় সন্তান নিখোঁজের জিডি করেন সাবেক পৌর কাউন্সিলর উসাচিং।

এরপর নিখোঁজের বিষয়টি জানাজানি হলে স্থানীয় কয়েকজন পাহাড়ি পুলিশকে খবর দেয়- ত্রিশটিলা পাহাড়ের ঝিরির পাশে এক জনের ক্ষতবিক্ষত লাশ পড়ে আছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় মরদেহটি তিনদিন আগে নিখোঁজ হওয়া মংলুমাং মারমার। ধারণা করা হচ্ছে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার হাতের আঙ্গুল কাটা এবং মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অজিত কান্তি দাস বলেন, মংলুমাং মারমা গত বুধবার থেকে নিখোঁজ ছিল। স্থানীয় পাহাড়িরা পাহাড়ে কাঠ কাটতে গিয়ে লাশটি দেখতে পায়। কিন্তু তারা ভয়ে কাউকে বলেনি। পরে খোঁজাখুঁজির খবর পেয়ে তারা পুলিশকে জানালে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ লাশ উদ্ধার করে।

নিহতের পিতা সাবেক পৌর কাউন্সিলর উসাচিং মারমা বলেন, আমার পুত্রকে কারা কেন হত্যা করেছে জানি না। তার সাথে কারোর কোনো শত্রুতাও ছিল না। পুত্রবধূ লামা উপজেলায় চাকরি করে। মাসের অধিকাংশ সময় সে স্ত্রীর কাছে লামায় থাকতো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ওসি আব্দুল মান্নান বলেন, ময়নাতদন্তের জন্য লাশটি বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত তা বের করার চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধশীতেও কেন বিদ্যুৎ সংকট
পরবর্তী নিবন্ধমেয়ের মৃত্যুর খবরে শাশুড়ির লাশ রেখে ছুটে আসেন চিনু