পাহাড়তলীতে দুই রাইস মিলকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমনা

ওজনে কারচুপি ও বর্ধিত মূল্যে বিক্রি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৩ আগস্ট, ২০২২ at ৪:৫৩ পূর্বাহ্ণ

নগরীর পাহাড়তলী বাজার এলাকায় দুইটি রাইস মিলকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওজনে কারচুপি, বর্ধিত মূল্যে চাল বিক্রি ও মূল্য তালিকা সংরক্ষণ না করায় এ জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। গতকাল সকালে অধিদপ্তরের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ নেতৃত্বে চলা এ অভিযানে মোট তিন প্রতিষ্ঠানকে ৩ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, পাহাড়তলী বাজারে যমুনা রাইচ এজেন্সিকে বগুড়ার একটি রাইচ মিলের বস্তায় অন্য চাল প্যাকেটজাত করা ও ওজনে কারচুপির দায়ে ২ লাখ ৫০ হাজার টাকা, ন্যাশনাল রাইচ এজেন্সিকে মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ না করা ও বর্ধিত মূল্যে চাল বিক্রয়ের দায়ে ৮০ হাজার টাকা ও সতেজ ডিপার্টমেন্টাল স্টোরকে বেনামী পণ্য এবং মোয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করার দায়ে ১০ হাজার টাকাসহ মোট ৩ লাখ ৪০ টাকা জরিমানা করা হয়।
জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ বলেন, পাহাড়তলী চালের বাজারের তিন প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় প্রতিষ্ঠান মালিককে ৩ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান, সহকারী পরিচালক দিদার হোসেন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধজিপিওর ৩ পোস্টাল অপারেটর কারাগারে