পাহারাদারকে জিম্মি করে ৫ একর ফলের বাগান কেটে দিল দুর্বৃত্তরা

খাগড়াছড়ি প্রতিনিধি | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ১০:২০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির রামগড়ে রাতের আধাঁরে ব্যক্তি মালিকানাধীন একটি মিশ্র ফল বাগানের প্রায় ৫ একরজুড়ে সৃজিত পেঁপে, মাল্টা, পেয়ারা, আনারস, আমের সাড়ে তিন হাজার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

উপজেলার পাতাছড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে পাকলাপাড়া এলাকায় গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে দুই ঘণ্টাব্যাপী বাগানের পাহারাদারকে জিম্মি করে ৮১০ জনের একটি দুর্বৃত্তদল ধারালো দায়ের কোপে নির্বিচারে গাছগুলো কেটে দেয়। অভিযোগ সূত্রে জানা গেছে, মো. রহমত উল্যাহ নামে এক উদ্যোক্তা পাকলাপাড়া এলাকায় ১৫ একর পারিবারিক জমিতে পেঁপে, আম, জাম, পেয়ারা, মাল্টা, রাম্বুটান, আনারস সহ প্রভৃতি ফলের বাগান করেন। বাগানে একটি ঘরে নির্মাণ করে জাফরুল্লাহ নামে একজন পাহারাদার বাগানটি দেখাশুনা করেন।

বাগানের মালিক রহমত উল্যাহ জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে ৮ থেকে ১০ জন দুর্বৃত্ত বাগানে অবস্থান করে মুখোশপরা দুই দুর্বৃত্ত পাহারাদার জাফরুল্লাহকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তার মোবাইল ফোন কেড়ে নেয়। পরে দুই ঘণ্টাব্যাপী দুর্বৃত্তরা বাগানের পেঁপে, পেয়ারা, মাল্টা, আনারস সহ প্রায় সাড়ে তিন হাজার ফলের গাছ ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কেটে দেয়। এতে তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন তিনি।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো. মনির হোসেন বলেন, বাগান মালিক থানায় অভিযোগ করেছেন। সরেজমিনে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তির তোষণ না করলে দেশ আরও এগিয়ে যেতো : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধইতিহাস সৃষ্টি করবে ঐতিহ্য কর্নার ও চিরন্তন চট্টগ্রাম