পাথর কোয়ারিতে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

লামা প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৬:৫৮ পূর্বাহ্ণ

লামায় পাথর কোয়ারি থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করতে গিয়ে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম মো. ইসা (২২)। গত রবিবার সন্ধ্যায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কাঁঠালছড়া এলাকায় নাজিম উদ্দিনের কোয়ারিতে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসা চকরিয়া উপজেলার দক্ষিণ কাকারা এলাকার মৃত আহমদ নবীর পুত্র।

জানা যায়, উপজেলার ইয়াংছা এলাকার কাঁঠাল ছড়ার বিভিন্ন পাহাড় ও ঝিরি খুড়ে দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ দল অবৈধভাবে পাথর আহরণ করে আসছিল। রবিবার বিকালে নাজিম উদ্দিনের কোয়ারিতে পাহাড়ের মাটি খুড়ে পাথর আহরণকালীন মো. ইসা মাটি চাপা পড়ে । এতে তার মৃত্যু হয়। ঘটনা ধামাচাপা দিতে পাথর আহরণকারী সিন্ডিকেটের লোকজন নিহত শ্রমিকের লাশ তার এলাকায় নিয়ে দাফনের চেষ্টা করে। পরবর্তীতে চকরিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরণ করে।

লামা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জানান, রাত ১০টার দিকে খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে পুলিশ টিম পাঠিয়েছি। লামা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেছেন, নিহতের লাশ রাতেই তার বাড়িতে নিয়ে যাওয়া হয়। বাড়ি চকরিয়া থানার আওতাধীন হওয়ায় সেখানে লাশের সুরুতহাল ও ময়নাতদন্ত সম্পন্ন হচ্ছে। অপরদিকে ঘটনাস্থল লামা এলাকায় হওয়ায় লামা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা, ৭ ব্যবসায়ীকে জরিমানা
পরবর্তী নিবন্ধশিশুটি যেভাবে খুঁজে পেল মা-বাবাকে