পাথরঘাটায় ছাত্রলীগের সাবেক নেতাকে পিটিয়েছে বিএনপি নামধারী সন্ত্রাসীরা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৩ মে, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

নগরীর পাথরঘাটা এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের সাবেক নেতা মোহাম্মদ আনিসকে বেধড়ক পিটিয়েছে বিএনপি নামধারী সন্ত্রাসীরা। ওল্ড প্লাসিডিয়ানস এসোসিয়েশনের (ওপিএ) একটি অনুষ্ঠানে গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। আহত আনিস বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন বলে আজাদীকে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর। আসামিদের মধ্যে প্রথম দু’জন তানজীম ইকবাল (২৪) ও আসিফ ইকবাল জনি (৪০) পরস্পর ভাই এবং মহানগর বিএনপির সহসভাপতি এম এ সবুরের ছেলে। এছাড়া বাকি দুই আসামি হলো নাসিম ও লোকমান।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি জানান, বাদী মোহাম্মদ আনিস এম এম আলী রোডস্থ বাংলাদেশ এলিমেন্টারি স্কুলে স্পোর্টস বিভাগে শিক্ষকতা করেন। পাশাপাশি সেন্ট প্লাসিডস স্কুল এন্ড কলেজের ছাত্র হিসেবে ওল্ড প্লাসিড এসোসিয়েশনের সদস্য।

আসামি তানজীম ইকবাল (২৪) ও তার বড় ভাই আসিফ ইকবাল জনি (৪০) ওপিএ সদস্য হলেও তাদের শৃংখলা বিরোধী কার্যক্রমের জন্য এসোসিয়েশনের পক্ষ থেকেই তাদেরকে সেবামূলক কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়। গত ১৯ মে এসোসিয়েশনের সদস্যগণ ওল্ড প্লাসিড এসোসিয়েশন লিটারেসি স্কুলের শিক্ষার্থীদের জন্য দুপুরের খাবারের আয়োজন করে। বিকেল সোয়া চারটার দিকে আসামিরা এসোসিয়েশন কার্যালয়ের সামনে এসে সেদিনই এসোসিয়েশনের মিটিং ডাকতে বলে।

বাদী আনিস জানান, শিক্ষার্থীদের মধ্যাহ্ন ভোজন বন্ধ রেখে মিটিং করা সম্ভব নয়। প্রয়োজনে পরে দিন নির্ধারণ করে মিটিং করা যাবে। এ কথা বলা মাত্রই তানজিম ইকবাল অজ্ঞাতনামা ৪/৫ জন আসামিসহ তাকে এলোপাথাড়ি মারধর করেন। একপর্যায়ে তানজিম পকেট থেকে টিপছোরা বের করে তার মাথায় আঘাত করতে চায়। খবর পেয়ে তানজিমের বড় ভাই আসিফ ইকবাল জনি এসে বাদীকে আবারো পেটায়। এসোসিয়েশনের সদস্য সাফাত বিন আমিন, সৌমিক বড়য়া রাসেলসহ স্কুলের সিনিয়র ছাত্ররা এগিয়ে এসে আহত আনিসকে রক্ষা করেন। আসামিরা যাওয়ার সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে যান।

মামলার বাদী আহত আনিস আজাদীকে জানায়, এ ঘটনাটা তুচ্ছ কোনো কারণে সংঘটিত হয়নি। আমার রাজনৈতিক পরিচিতির কারণে তারা আগে থেকেই আমার ওপর ক্ষিপ্ত ছিল। তা উসুল করেছে সেদিন এ ঘটনার মাধ্যমে।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনে ব্যর্থতায় বিএনপি নেতাদেরই পদত্যাগ করা উচিত : কাদের
পরবর্তী নিবন্ধলিফটে চড়তে রোগীদের কাছে টাকা দাবি করছিলেন তিনি!