পাকিস্তানে ‘র এজেন্ট’ গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে

| বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ১০:৫৮ পূর্বাহ্ণ

পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংয়ের () সন্দেহভাজন এক এজেন্টের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অবৈধ অস্ত্র ও বিস্ফোরক রাখার মামলায় তার রিমান্ড মঞ্জুর করা হলো। একদিন আগে, বিশেষ তদন্ত ইউনিট (এসআইইউ) মৌরিপুর এলাকা থেকে মোহাম্মদ সেলিম নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। খবর বাংলানিউজের।

এসআইইউর দাবি তিনি ‘র’তে কাজ করেন। তদন্ত ইউনিট বলছে, তারা সেলিমের কাছ থেকে অবৈধ অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও বিভিন্ন নথি জব্দ করেছে। মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা করাচির ক্লিফটনে অবস্থিত এটিসির বিচারকের সামনে সন্দেহভাজন সেলিমকে হাজির করে ১৪ দিনের পুলিশ রিমান্ড চান।

তবে আদালত তাকে দুই দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন এবং পরবর্তী তারিখে মামলার অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। বিশেষ তদন্ত ইউনিটের কর্মকর্তারা বলছেন, অভিযানে হ্যান্ড গ্রেনেড, একটি রকেট লঞ্চার, নাইন এমএম পিস্তল এবং কয়েকটি সার্ভিস কার্ড জব্দ করা হয়েছে। সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে ভিন্ন নামে বেশ কয়েকটি পাসপোর্ট ও পরিচয়পত্র ছিল। তার নেপাল হয়ে বেশ কয়েকবার ভারতে যাওয়ার বিষয়ে প্রমাণ ও নথি পাওয়া গেছে। এসআইইউ আরও দাবি করেছে যে, সন্দেহভাজন সেলিম করাচিতে ‘র’এর হয়ে কাজ করছিলেন। তার বিরুদ্ধে সংবেদনশীল তথ্য সংগ্রহ এবং নাশকতামূলক কার্যকলাপ পরিচালনার অভিযোগ রয়েছে।

সিন্ধ অস্ত্র আইন ২০১৩ এর ধারা ২৩(), ১৯৯৭ সালের সন্ত্রাসবিরোধী আইনের সপ্তম ধারাসহ বিস্ফোরক পদার্থ আইনের ৪/৫ ধারার এর অধীনে এসআইইউ থানায় সন্দেহভাজন সেলিমের নামে একটি মামলা দায়ের করে।

পূর্ববর্তী নিবন্ধপলিথিন বন্ধের সিদ্ধান্ত এক মহৎ ও প্রশংসনীয় উদ্যোগ
পরবর্তী নিবন্ধদেশে ডেঙ্গুতে ভর্তি রোগী ৩৯ হাজার ছাড়াল