পাকিস্তানের প্রথম নারী মুখ্যমন্ত্রী হলেন নওয়াজকন্যা মরিয়ম

| মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৩৩ পূর্বাহ্ণ

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজ শরিফ সোমবার ইতিহাস তৈরি করেছেন। তিনি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে প্রথমবারের মতো নারী মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন। পাঞ্জাব পাকিস্তানের সবচেয়ে সমৃদ্ধ, জনবহুল ও রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ প্রদেশ। পাঞ্জাব অ্যাসেম্বলির অধিবেশন দেশটির স্থানীয় সময় বেলা ১১টায় শুরু হয়। খবর বাংলানউজের।

এসময় সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের বিধায়করা বিক্ষোভ করে। সেখানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিকইনসাফের (পিটিআই) সদস্যরা উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রীর জন্য দলের মনোনীত প্রার্থী রানা আফতাব আহমেদ খানকে স্পিকার কথা বলার অনুমতি না দেওয়ার পরে এসআইসি বিধায়করা ওয়াক আউট করেন।

ভোট গণনা শেষ হওয়ার পর পাঞ্জাব বিধানসভার স্পিকার মালিক মুহম্মদ আহমেদ খান ঘোষণা করেন মরিয়ম ২২০ ভোট পেয়েছেন এবং আফতাব একটি ভোটও পাননি। এসআইসি বিধায়করা সম্পূর্ণভাবে ভোট বয়কট করেন। পাকিস্তান মুসলিম লীগনওয়াজ (পিএমএলএন) বিধায়কদের বজ্র করতালিতে স্পিকার বলেন, পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের পদ্ধতির নিয়ম অনুসারে, মরিয়ম নওয়াজ শরীফকে পাঞ্জাবের নির্বাচিত মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হলো।

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের প্রধানমন্ত্রী শাতায়েহর পদত্যাগ
পরবর্তী নিবন্ধসদারঙ্গের শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান আজ