পশ্চিম তীরে ইসরায়েলি বিমান হামলায় হামাস কমান্ডারসহ নিহত ৯

| রবিবার , ৪ আগস্ট, ২০২৪ at ৭:০১ পূর্বাহ্ণ

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলের বিমান হামলায় শনিবার ফিলিস্তিনের মুক্তিকামী গোষ্ঠী হামাসের এক কমান্ডার এবং ইসলামিক জিহাদের ৪ যোদ্ধা নিহত হয়েছে বলে গোষ্ঠীটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে। আলাদা একটি বিমান হামলায় আরও ৪ বন্দুকধারীকে হত্যার দাবি করেছে ইসরায়েলের সেনাবাহিনী।

ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, প্রথম বিমান হামলাটি হয়েছে তুলকারম নগরীর কাছে একটি শহরে এক যানে। একটি সামরিক সেল লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে। যে সেলটি হামলা চালানোর পথে ছিল বলেই ভাষ্য ইসরায়েলের। খবর বিডিনিউজের।

হামাসের গণমাধ্যম বলেছে, যোদ্ধাদেরকে বহন করা একটি গাড়ির ওপর হামলা হয়েছে। এতে নিহতদের মধ্যে আছেন তুলকারম ব্রিগেডের এক কমান্ডার। ওদিকে, ফিলিস্তিনের ইসলামিক জিহাদ গ্রুপ নিহত অন্য ৪ জনকে নিজেদের যোদ্ধা বলে দাবি করেছে।

কয়েকঘণ্টা পর দ্বিতীয় আরেকটি হামলা আরেকটি সশস্ত্র গোষ্ঠীকে নিশানা করে চালানো হয়। যারা ইসরায়েলি সেনাদের ওপর গুলি ছুড়েছিল বলে দাবি ইসরায়েলি সেনাবাহিনীর। দ্বিতীয় এই হামলাকে তুলকারমে সন্ত্রাসবিরোধী অভিযান আখ্যা দিয়েছে তারা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, প্রথম হামলায় নিহত হয়েছে ৫ জন। ওয়াফা বার্তা সংস্থা বলেছে, দ্বিতীয় হামলায় নিহত হয়েছে চারজন। তাদের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি। গাজায় ইসরায়েলহামাস যুদ্ধের আগে থেকেই পশ্চিম তীরে সহিংসতা বাড়ছিল। তখন থেকে সহিংসতা আরও বেড়ে গেছে। সেখানে বার বার ইসরায়েলের হামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনে সমর্থন পোশাক খাতের ৪৮ উদ্যোক্তার
পরবর্তী নিবন্ধজালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল