পলিটেকনিক এলাকায় দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫

চাঁদাবাজি ও আধিপত্য বিস্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ অক্টোবর, ২০২৪ at ৬:২৬ পূর্বাহ্ণ

নগরীর খুলশী থানাধীন পলিটেকনিক আগার মোড় এলাকায় চাঁদাবাজি ও আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মাহমুদ নামে একজনকে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রাত ১০টার দিকে এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে খুলশী থানাধীন পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই ব্যাপারে খুলশী থানার এসআই সুমিত বড়ুয়া আজাদীকে বলেন, রাত ১০টার দিকে পলিটেকনিক আগার মোড় এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একজন আহত হয়েছে বলে শুনেছি। প্রত্যক্ষদর্শীরা আমাকে বলেছেন, স্থানীয় মাহবুব নামে একজন নালা পরিস্কার করার জন্য নাকি সাড়ে ৩শ’ টাকা করে নিচ্ছিলেন। নজরুল নামে স্থানীয় আর একজন এটি ভিডিও করছিলেন। এই নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে পুরো এলাকার পরিবেশ শান্ত করেছি। দুইপক্ষই চলে গেছে।

স্থানীয় প্রত্যাক্ষদর্শী আবদুল্লাহ ও রফিক জানান, পলিটেনিক্যাল এলাকায় ৩শ থেকে সাড়ে তিন শ ভাসমান দোকান রয়েছে। আওয়ামী লীগ সরকার আমলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এসব দোকান থেকে চাঁদা তুলতো। ক্ষমতার পটপরিবর্তনের পর এখন দুটি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এটি দখলের চেষ্টা চালায়। দুটি ছাত্র সংগঠনের নেতাকর্মী ছাড়াও স্থানীয় রাজনৈতিক নেতারাও এতে সম্পৃক্ত হয়।

গতকাল সোমবার রাতে একটি ছাত্র সংগঠনের পক্ষ থেকে চাঁদা আদায়ের চেষ্টা করা হলে এতে অপর পক্ষের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা বাধা দেয়। এই নিয়ে দুই ছাত্র সংগঠনের মধ্যে সংঘর্ষ লেগে যায়। লাঠি সোটা নিয়ে এক পক্ষ আরেক পক্ষের উপর হামলা চালায়। এই ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে। মাহমুদ নামের একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। মাহমুদ ছাত্রদলের সাবেক নেতা বলে জানান তারা।

পূর্ববর্তী নিবন্ধকৃষক লীগ নেতার বাড়িতে মিলল বিদ্যুৎ প্রকল্পের চোরাই মাল
পরবর্তী নিবন্ধসেন্টমার্টিনে স্পিডবোট ডুবি, শিশুসহ নিখোঁজ ২