পলাতক বরকে সিলেট থেকে গ্রেপ্তার

চিরকূট লিখে কনের আত্মহত্যা

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১০:২০ পূর্বাহ্ণ

পটিয়ায় মেহেদী অনুষ্ঠানের দিন নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে কনে রীমা আক্তারের (২০) আত্মহত্যার ঘটনায় প্ররোচনাকারী হিসাবে তার বর পলাতক ব্যাংকার মোরশেদুল আলম মিজানকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে পটিয়া থানা পুলিশের একটি টিম সিলেট মহানগরের সুরমা থানাধীন কদমতলী বাস স্ট্যান্ড সংলগ্ন একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন।

গত ২৭ জুন ঘটনার দিন রাতে নিহতের বাবা মনির আহমদ বাদী হয়ে রীমার বর মোরশেদুর রহমান মিজানের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেন।

জানা গেছে, ২৭ জুন মেহেদী অনুষ্ঠানের দিন যৌতুকের ফার্নিচার দেরিতে দেওয়াকে কেন্দ্র করে বরের সাথে ঝগড়া করে আত্মহত্যা করেন কনে রীমা আক্তার। আত্মহত্যা করার আগে তিনি একটি ডায়েরিতে চিরকূট লিখে যান।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম জানিয়েছেন, রীমা আর মোরশেদের প্রায় চার বছরের প্রেমের সম্পর্ক ছিল। গত দেড় বছর আগে পারিবারিকভাবে তাদের বিয়ের কথা ঠিক হয় এবং সে অনুযায়ী তাদের বিয়ের কাবিননামাও হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরোও জানান, ঘটনার পর থানায় মামলা দায়ের হলে পুলিশ অভিযানে নামে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে সিলেট থেকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (আজ) তাকে আদালতে পাঠানো হবে এবং তার রিমান্ড আবেদন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবাকলিয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধতিন হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড