পর্নোগ্রাফির মামলায় যুবকের ৭ বছরের জেল

ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ নভেম্বর, ২০২২ at ৯:৫৩ পূর্বাহ্ণ

চকবাজার থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় শচিন বড়ুয়া নামের এক যুবককে সাত বছরের সশ্রম কারাদণ্ড, তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি রাউজানের পাহাড়তলী এলাকার রতন কান্তি বড়ুয়ার ছেলে। গতকাল চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হালিম এ রায় ঘোষণা করেন।

এ সময় আসামি কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী গোবিন্দ নারায়ণ রায় আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি ধারায় আদালত শচিন বড়ুয়াকে সাত বছরের এ কারাদণ্ড দিয়েছেন। পুরো বিচার প্রক্রিয়ায় সাত জনের কাছ থেকে সাক্ষ্য নেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ৫ মার্চ নগরীর চকবাজারে এক ছাত্রীর (চট্টেশ্বরী রোডের একটি হোস্টেলে থাকতেন) হোয়াটসঅ্যাপে নিজের কিছু ব্যক্তিগত ছবি আসে। কারাদণ্ডপ্রাপ্ত আসামি শচিন বড়ুয়াই তাকে সেগুলো পাঠায় এবং ২০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দিবে বলে হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় ওই ছাত্রী বাদী হয়ে চকবাজার থানায় মামলাটি করেন। মামলা তদন্ত করেন এসআই মো. হাফিজুল ইসলাম। তিনি তদন্ত কার্যক্রম শেষ করে ২০২১ সালের ১ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। এরই ধারাবাহিকতায় চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি শচিন বড়ুয়ার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধলঘুচাপটি নিম্নচাপে পরিণত
পরবর্তী নিবন্ধক্রেতা-দর্শনার্থীর সাড়া, সময় বাড়লো আরও একদিন