পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ পেলে’ দেখবে ডিবি

নাসির গুলশানের সেই ক্লাবেরও সদস্য

আজাদী ডেস্ক | শুক্রবার , ১৮ জুন, ২০২১ at ৫:৫৬ পূর্বাহ্ণ

গুলশানের অল কমিউনিটি ক্লাবের ঘটনায় চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে ‘সুনির্দিষ্ট অভিযোগ’ পেলে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ বিষয়ে কথা বলেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, ‘অল কমিউনিটি ক্লাবের ঘটনাটি আমাদের গুলশান টিমের এলাকায়। আমরা বিষয়টি নিয়ে অবশ্যই আলোচনা করব। এ বিষয়ে যে কোনো ধরনের অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। আমরা জেনেছি পরীমনি ওই ক্লাবে গিয়েছেন, ৯৯৯-এর একটি ফোনে ওখানকার ঘটনাটি জানতে পারে পুলিশ। তবে পরে এটা নিয়ে কোনো সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আমরা এটা নিয়ে কাজ করব।’ এদিকে পরীমনিকে বোট ক্লাবে ‘ধর্ষণচেষ্টার’ মামলায় গ্রেপ্তার উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ গুলশানের অল কমিউনিটি ক্লাবেরও সদস্য। নাসির গ্রেপ্তার হওয়ার দুদিন পর বুধবার অল কমিউনিটি ক্লাবের সভাপতি কে এম আলমগীর ইকবাল অভিযোগ করেন, গত ৭ জুন মধ্যরাতে পরীমনি ও তার সঙ্গীরা গুলশানে তার ক্লাবে গিয়ে ‘হাঙ্গামা’ বাঁধিয়েছিলেন।
এরপর বনানীতে নিজের বাসায় সাংবাদিকদের সামনে এসে পরীমনি দাবি করেন, মূল ঘটনা থেকে নজর সরাতে ‘উদ্দেশ্যমূলকভাবে’ তার বিরুদ্ধে এমন অভিযোগ করা হচ্ছে। রাতে সাংবাদিকদের সঙ্গে তার আলাপে অল কমিউনিটি ক্লাবের সঙ্গে নাসির উদ্দিন মাহমুদের সংশ্লিষ্টতার বিষয়টিও আলোচনায় আসে। পরীমনির মামলায় গ্রেপ্তার আবাসন ব্যবসায়ী নাসির ইতোমধ্যে ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যপদ খুইয়েছেন।
বিষয়টি নিয়ে এক প্রশ্নের জবাবে অল কমিউনিটি ক্লাবের সভাপতি কে এম আলমগীর ইকবাল গতকাল বলেন, ‘নাসির উদ্দিন মাহমুদ উত্তরা ক্লাবের প্রেসিডেন্ট ছিলেন। আমাদের ক্লাবেরও উনি সদস্য, কিন্তু উনি কখনো আসেন না। এখনও সদস্যপদে আছেন।’
পরীমনি যে অভিযোগ তুলেছেন, নাসির গ্রেপ্তার হওয়ায় এখন তার পক্ষ নিয়ে এসব অভিযোগ তোলা হচ্ছে কি না-এমন প্রশ্নের উত্তরে ব্যবসায়ী আলমগীর বলেন, ‘এ রকম হওয়ার তো কোনো দরকার নাই। আমরা উনার (পরীমনি) ব্যাপারে কথা বলতেও রাজি না। আপনারা জানতে চেয়েছেন- কী ঘটেছিল? সেই জায়গা থেকে ব্যাখ্যা করেছি।’
গ্রেপ্তার হওয়ার আগে নাসিরও ‘ধর্ষণচেষ্টার’ অভিযোগ অস্বীকার করে বলেছিলেন, বোট ক্লাবে সেদিন পরীমনি ‘জোর করে দামি মদ নিতে গেলে’ বাধা দিয়েছিলেন তিনি, তাতে এই অভিনেত্রী উত্তেজিত হয়ে তাকে ‘আক্রমণ’ করেন। পরে নিরাপত্তা রক্ষীরা এসে তাকে বের করে দেয়।
এ বিষয়ে পরীমনিকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা জানতে চাইলে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, ‘ঢাকা জেলায় একটি মামলা হয়েছে। যেহেতু মামলাগুলো চলমান, অবশ্যই প্রয়োজনে পরীমনিকে সব বিষয়ে জিজ্ঞাসাবাদের আওতায় আনা হবে। জিজ্ঞাসাবাদ করে তদন্ত শেষে বিষয়গুলো নিয়ে কথা বলা যাবে।’ গত ৭ জুন মধ্যরাতে গুলশানের অল কমিউনিটি ক্লাবে যাওয়ার কথা পরীমনি স্বীকার করেছেন। সিসি টিভির ফুটেজে পরীমনির সঙ্গে তার সাবেক বাগদত্তা সাংবাদিক তামিম হাসান ও কস্টিউম ডিজাইনার জুনায়েদ করিম জিমি ও আরেক নারীকে সে রাতে ক্লাবে ঢুকতে দেখা যায়। তবে হাঙ্গামার অভিযোগ অস্বীকার করে পরীমনি সাংবাদিকদের সামনে প্রশ্ন রেখেছেন- সেদিন ক্লাবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে থাকলে তা আটদিন পর কেন প্রকাশ করা হল?
এ বিষয়ে আলমগীরের ভাষ্য, ‘আমরা তো কোনো ভিডিও করিনি। কিছুই করিনি। উনি ট্রিপল নাইনে কল করে পুলিশ এনেছিলেন, পুলিশ সম্ভবত অনর্থক আনার জন্য নিজেরাই জিডি করেছে। বিষয়টি আমরা জানিই না। কালকেও সাংবাদিকরা এসেছিলেন, আমরা তো এটাও করিনি। সাংবাদিকরা জানতে চাইছে বলে জানিয়ে দিলাম।’
ক্লাব কর্তৃপক্ষের তরফ থেকে পরীমনির বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হবে কি না- এমন প্রশ্নের জবাবে আলমগীর বলেন, সে রকম কোনো ইচ্ছা কিংবা পরিকল্পনা তাদের নেই। ক্লাবের নিয়ম হল-কোনো সদস্য যদি অবান্তর, উচ্ছৃক্সখল কিংবা অগ্রহণযোগ্য কিছু করেন, তাহলে ক্লাবের নিয়ম অনুযায়ী শোকজ করা হবে। জবাব অগ্রহণযোগ্য হলে এক মাসের শাস্তির ব্যবস্থা করা হয়। আমরা সেটা ফলো করে যেই মেম্বারের মাধ্যমে তারা এসেছিলেন, তাকে অলরেডি শোকজ করেছি। উনি জবাবও দিয়েছেন। আমাদের পরবর্তী মিটিংয়ে এটার সিদ্ধান্ত হয়ে যাবে। আইনের আশ্রয় নিয়ে কী হবে? এটা নিয়ে তেমন কিছু হয়নি। অল কমিউনিটি ক্লাবে পরীমনি যাওয়ার পরের রাতেই উত্তরার পাশে বিরুলিয়ায় ঢাকা বোট ক্লাবের সেই ঘটনা ঘটে। তার চার দিন পর তিনি প্রথমে ফেইসবুকে অভিযোগ করেন, ওই ক্লাবে তিনি ‘ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার’ শিকার হয়েছিলেন। পরে তিনি সংবাদ সম্মেলন করলে তা নিয়ে তোলপাড় শুরু হয়। একদিন বাদে তিনি মামলা করলে ব্যবসায়ী নাসিরকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে গ্রেপ্তার করা হয় তুহিন সিদ্দিকী অমিকে, যিনি তাকে ক্লাবে নিয়ে গিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসড়কে প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর
পরবর্তী নিবন্ধমইজ্জ্যারটেকে ক্রিস্টাল আইস ও ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার