পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার অভ্যাস করতে হবে

সাতকানিয়ায় স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব ডা. পারভেজ

সাতকানিয়া প্রতিনিধি | শনিবার , ৩০ অক্টোবর, ২০২১ at ১১:২৩ অপরাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব ডা. এ এম পারভেজ রহিম বলেছেন, “পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এবং স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহার করা অভ্যাসে পরিণত করতে হবে। স্বাস্থ্য পরিচর্যার ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। টয়লেট ব্যবহারের পর এবং খাওয়ার আগে অবশ্যই সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে। তাহলে ভবিষ্যতে শিশুরা কৃমিসহ অন্যান্য পরজীবীবাহিত রোগব্যাধি থেকে রক্ষা পাবে।”

তিনি আজ শনিবার (৩০ অক্টোবর) দুপুরে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’র উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মজিদ ওসমানী, সজীব কান্তি রুদ্র ও সাংবাদিক সৈয়দ মাহফুজ উন নবী খোকন।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মঞ্জুর মোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডা. দিলারা পারভীন, ডা. রমাশ্রী ধর, ডা. মো. তানভীর ও ডা. উচ্ছ্বাস কারণ।

যুগ্ম সচিব ডা. এ এম পারভেজ রহিম আরো বলেন, “সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতি দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় জনবল বৃদ্ধিসহ ৫০ শয্যা হাসপাতালের পূণাঙ্গ সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হবে।”

হাসপাতালের জন্য নতুন একটি এ্যাম্বুলেন্স দেয়া হবে বলেও জানান তিনি। এর আগে তিনি হাসপাতালে কর্মরত ডাক্তারদের সাথে বৈঠকের পাশাপাশি এনসিডি কর্নার, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও গর্ভবতী মহিলাদের জন্য পৃথক কর্নারের উদ্বোধন করেন।

পূর্ববর্তী নিবন্ধকারের গ্যাস সিলিন্ডারে ৮৭ লাখ টাকার ইয়াবা
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা