পরিবেশ সুরক্ষায় জোর নাছিরের

| শুক্রবার , ১৪ জুন, ২০২৪ at ৮:৫২ পূর্বাহ্ণ

উন্নয়ন অবকাঠামো নির্মাণে যাতে পরিবেশের ভারসাম্য নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখার তাগিদ দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে থিয়েটার ইনস্টিটিউটে গতকাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রমবর্ধমান আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি পরিবেশ সুরক্ষার বিষয়টি পরিকল্পনাবিদদের মাথায় রাখতে হবে। উন্নয়ন কাঠামোতে যাতে পরিবেশের ভারসাম্য ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে।’ খবর বিডিনিউজের।

নাছির বলেন, ‘২০০৮ সালে সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশ সুরক্ষাকে অগ্রাধিকার দিয়েছিলেন। সেসময় দেশে মোট ভূমির মাত্র ৭ শতাংশ সবুজায়ন ছিল। বর্তমানে বাংলাদেশের মোট ভূমির ১৭ শতাংশ সবুজায়ন হয়েছে। বাংলাদেশের পরিবেশ উন্নয়নশীল অনেকে দেশের চেয়ে ভালো। এই ধারাবাহিকতা রক্ষার জন্য আমাদের সামগ্রিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসেবে ফলদবনজ ও ওষুধি বৃক্ষের চারা বিতরণ অনুষ্ঠানে পরিবেশ সুরক্ষার এ তাগিদ দেন তিনি।

আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য নঈম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনি, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচবি ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৬০ তম যৌথ সভা
পরবর্তী নিবন্ধচবিতে নির্জন জায়গায় ছিনতাইয়ের কবলে বিএমএ শিক্ষার্থী