পরিচালকসহ ৪ কর্মচারী বরখাস্ত, তদন্তে কমিটি

সোনার বাংলা ট্রেন দুর্ঘটনা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ এপ্রিল, ২০২৩ at ৫:১১ পূর্বাহ্ণ

কুমিল্লার হাসানপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ধাক্কার ঘটনায় ৪ কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। গতকাল সোমবার রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত রোববার সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী একটি মালবাহী ট্রেন কুমিল্লার হাসানপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষমাণ ছিল। এ সময় যাত্রীবাহী সোনার বাংলা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি মালবাহী ট্রেনটিকে ধাক্কা দিলে সোনার বাংলা এক্সপ্রেসের সাতটি বগি সিটকে পড়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

এই ঘটনায় বরখাস্তরা হলেনচট্টগ্রাম ডিভিশনের সোনার বাংলা আন্তঃনগর ট্রেনের পরিচালক আব্দুল কাদের, লোকোমোটিভ মাস্টার (ট্রেন চালক) মো. জসিম উদ্দিন (ঢাকা হেডকোয়ার্টার), সহকারী লোকোমোটিভ মাস্টার মো. মহসিন (ঢাকা হেডকোয়ার্টার) ও হাসানপুর স্টেশনের মেইনটেইনার (সিগন্যাল) ওয়াহিদ।

এদিকে এই ঘটনায় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মো. ইমরানকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা তাদের তদন্ত কাজ শুরু করেছেন বলে আজাদীকে জানান।

পূর্ববর্তী নিবন্ধ৬ মাঝিমাল্লা ফিরেছে নিখোঁজ এখনো ১৩
পরবর্তী নিবন্ধপবিত্র লাইলাতুল কদর আজ