পদ প্রত্যাশীদের ৭ দিনের মধ্যে বায়োডাটা জমা দেয়ার নির্দেশ

দক্ষিণ জেলা ছাত্রলীগ

শুকলাল দাশ | রবিবার , ১৫ অক্টোবর, ২০২৩ at ৪:৩৬ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এই লক্ষ্যে জেলা কমিটিতে পদ প্রত্যাশীদের সর্বশেষ পাসকৃত পরীক্ষার সনদপত্র, জন্মসনদ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্রসহ দুই কপি বায়োডাটা আগামী ৭ দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল শনিবার ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা দেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। উক্ত কমিটিতে পদ প্রত্যাশীদের দুই কপি জীবন বৃত্তান্ত আগামী ৭ দিনের মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো। জীবন বৃত্তান্তের সাথে যে সকল কাগজপত্র সংযুক্ত করতে হবে তা হলএক কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষ প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, জন্মসনদের ফটোকপি, সকল বোর্ড পরীক্ষার মূল সনদের ফটোকপি, সর্বশেষ পাসকৃত পরীক্ষার সনদপত্র অথবা মার্কশিটের ফটোকপি, অন্যান্য বৃত্তিমূলক কাজের সনদ যদি থাকে এর ফটোকপি।

নানা অনিয়মের অভিযোগে গত ২৭ সেপ্টেম্বর কেন্দ্র থেকে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলে নতুন কমিটির পদ প্রত্যাশী ২৫ জনেরও বেশি ছাত্রনেতা কেন্দ্রীয় কমিটির সভাপতিসাধারণ সম্পাদকসহ চট্টগ্রামের মন্ত্রীকেন্দ্রীয় নেতা এবং জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছে নানানমুখী চেষ্টাতদ্বির শুরু করেন। পদপ্রত্যাশী প্রার্থীদের তালিকায় যারা আছেন তারা হলেনদক্ষিণ জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী সালেহ উজ্জামান তানভির, শাহরিয়ার মুনির জিসান (বোয়ালখালী), দক্ষিণ জেলা ছাত্রলীগের গত কমিটির সহসভাপতি হোসাইন মাহমুদ পাভেল, বিগত কমিটির সহ সভাপতি ইয়াছিন চৌধুরী জনি (সাতকানিয়া), বিগত কমিটির প্রচার সম্পাদক আবু বক্কর জীবন (বোয়ালখালী), বোয়ালখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহাবুব রাসেল, মো. ইরফান উদ্দিন (সাতকানিয়া), বিগত কমিটির সহ সভাপতি জয়নাল আবেদীন (সাতকানিয়া), সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলী, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান নিশাদ, কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজ্জাদ হোসাইন, বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রহমান চৌধুরী (বাঁশখালী), রবিউল হায়দায় রুবেল (আনোয়ারা)

দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটির উদ্যোগের ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর আজাদীকে বলেন, সংগঠনের পরীক্ষিত মেধাবী ও যোগ্য প্রার্থীদের যাচাইবাছাই করে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে। কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছেন কেন্দ্রীয় নির্বাহী সংসদ। ছাত্রত্ব আছে এমন মেধাবী যোগ্য ও ত্যাগীদের নিয়ে কমিটি গঠনের জন্য জীবন বৃত্তান্ত চাওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে দুই কপি জীবন বৃত্তান্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ অক্টোবর বঙ্গবন্ধু ল’ ট্যাম্পল কলেজের ছাত্র এস এম বোরহান উদ্দিনকে সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের ছাত্র আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলা ছাত্রলীগের ৫১ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়। পরবর্তীতে ২০২০ সালের ৪ মে এর প্রায় তিন বছর পর ২০২০ সালের ৪ মার্চ এসএম বোরহান উদ্দিনকে সভাপতি ও আবু তাহেরকে সাধারণ সম্পাদক ঠিক রেখে গঠনতন্ত্র অমান্য করে ২৭৬ সদস্যের দক্ষিণ জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধপূজার পরে বিএনপির দুর্বার গণআন্দোলন : ফখরুল
পরবর্তী নিবন্ধপাকিস্তানকে সহজেই হারালো ভারত