পদ্মা সেতু আমাদের সাহস বাড়িয়ে দিয়েছে : মেয়র

উৎসব আনন্দে শামিল চসিক

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ জুন, ২০২২ at ৬:৩৬ পূর্বাহ্ণ

নানা আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দ উৎসবে শামিল হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। নগরের বিভিন্ন স্পটে এলইডি স্ক্রীন বসিয়ে নগরবাসীকেও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখার সুযোগ করে দেয় সংস্থাটি। বিভিন্ন মোড়ে ব্যানার-পেস্টুন লাগানোর পাশাপাশি চসিকের বিভিন্ন স্থাপনায় করা হয় আলোকসজ্জাও। একইসঙ্গে উদ্বোধনের আনন্দঘন মুহূর্তকে প্রাণবন্ত করতে ইন্টারন্যাশনাল কনভেনশন হলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে সকাল ৮টা থেকে সকাল ৯টা পর্যন্ত কোরান তেলাওয়াত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার শেষে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন রাষ্ট্র নায়ক তখন তার মতো আমরাও বড় বড় স্বপ্ন দেখার প্রত্যয় অর্জন করি। পদ্মা সেতু বাস্তবায়ন আামাদের আরও বড় বড় স্বপ্নের অভিযাত্রী করে তোলে। শেখ হাসিনাই আমাদের ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। ছোট একটি স্বপ্নের সাফল্য বড় আরেকটি স্বপ্নের জন্ম দেয়। পদ্মা সেতু আমাদের সাহস বাড়িয়ে দিয়েছে। এই সাহস বৃদ্ধির পেছনের স্বপ্নবাজ মানুষটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধু বিশ্ব দরবারে বাঙালির আত্মমর্যাদা প্রতিষ্ঠায় নিজের জীবনকেও বিপন্ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতার যোগ্য সন্তানের পরিচয়কেই বিশ্ববাসীর সম্মুখে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, স্বপ্ন বাস্তবায়নের অমিত সাহসী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি নানামুখী চাপের মুখেও বাঙালির স্বাতন্ত্র, নিজ পরিবার ও আওয়ামী লীগ সরকারের আত্মমর্যাদার কথা ভুলে যাননি। কারণ তাঁর ধমনিতে বহমান রক্ত স্রোত বঙ্গবন্ধুর মতোই স্ফুরিত হয়েছে। তিনি জাতির পিতার বাঙালিত্বের অহংবোধ ও আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যূত হননি। বঙ্গবন্ধুর আত্মমর্যাদাবোধের তেজ শেখ হাসিনার মধ্যে থাকায় তিনিও আন্তর্জাতিক চাপগুলো রাজনৈতিক প্রজ্ঞায় উড়িয়ে দিয়েছেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দীন, আফরোজা কালাম, নগর আওয়ামী লীগ নেতা এডভোকেট সুনীল সরকার, বেলায়েত হোসেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ১০ ফুট ৫ ইঞ্চি দৈর্ঘ্যের অজগর উদ্ধার
পরবর্তী নিবন্ধদূরে থাকা প্রিয় মানুষকে নিয়ে আঁখি আলমগীরের গান