পদপ্রত্যাশীরা এখন ঢাকায়

চট্টগ্রাম যুবলীগ লক্ষ্য কেন্দ্রীয় নেতাদের সান্নিধ্য ও মন্ত্রী-এমপির সুপারিশ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ জুন, ২০২২ at ৪:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনে কেন্দ্রীয় নেতারা ঢাকায় গিয়ে কমিটি দেবেন বলে ঘোষণা দিয়ে গেছেন। ২৮ মে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন মধ্যদিয়ে চট্টগ্রামে তিন ইউনিটের যুবলীগের সম্মেলন শুরু হয়। ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলনের মাধ্যমে টানা তিনদিনের সম্মেলন সমাপ্ত হয়। সম্মেলন শেষ হওয়ার পর ৩১ মে একদিন অনেকেই অপেক্ষা করলেও গতকাল ১ জুন থেকে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের মনোনয়ন প্রত্যাশী অনেকেই ঢাকায় চলে গেছেন। মূলত যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ও যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈমের সান্নিধ্য পাওয়া। একই সাথে নিজ নিজ এলাকায় মন্ত্রীএমপিদের মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের কাছে সুপারিশ পাঠানো।

গতকাল খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে ৯ জন, উত্তর জেলার ৮ জন এবং দক্ষিণ জেলার ৭ জন ঢাকায় অবস্থান করছেন। কেন্দ্রীয় এক শীর্ষ নেতার সাথে কথা বলে জানা গেছে, মহানগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৯৩ জন প্রার্থীর মধ্যে কেন্দ্রীয় শর্ট লিস্টে রয়েছে ৯ জনের নাম। অপরদিকে দক্ষিণ জেলা যুবলীগের সভাপতিসাধারণ সম্পাদক পদে ৩২ জন প্রার্থীর মধ্যে কেন্দ্রীয় শর্ট লিস্টে রয়েছে ৭ জনের নাম। এদিকে উত্তর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২৯ জন প্রার্থীর মধ্যে কেন্দ্রীয় শর্ট লিস্টে রয়েছে ৮ জনের নাম। মূলত কেন্দ্রীয় নেতাদের শর্ট লিস্ট থেকেই যোগ্যতা বিচারে ঘোষণা হবেন মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের বহুল কাঙিক্ষত সভাপতি ও সাধারণ সম্পাদক পদ।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া উৎসব মুখর ও প্রাণোচ্ছ্বল পরিবেশে দীর্ঘ ৫০ বছর পর দক্ষিণ জেলায়, ১৯ বছর পর মহানগর ও উত্তর জেলায় গত ২৮, ২৯ ও ৩০ মে তিনদিনে ধারাবহিকভাবে সম্মেলন করে গেলেন কেন্দ্রীয় নেতারা। এখন কে কে হচ্ছেন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সেই দিকে নজর সকলের। অন্যদিকে শেষ চেষ্টায় সম্ভাব্য প্রার্থীরা এখন ঢাকায় অবস্থান করছেন।

পূর্ববর্তী নিবন্ধইজারা প্রক্রিয়ায় ধীরগতি, টেন্ডার হলেও হয়নি ওয়ার্ক অর্ডার
পরবর্তী নিবন্ধযুবককে ডেকে এনে এসিড নিক্ষেপ, প্রেমিকা ও মায়ের যাবজ্জীবন