পতেঙ্গা থানা ভাঙচুর মামলায় নাহিদ গ্রেপ্তার

জে. জাহেদ, নিজস্ব প্রতিবেদক | বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৫:৫০ অপরাহ্ণ

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর নগরের পতেঙ্গা থানায় হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় মো. নাহিদুজ্জাম নাহিদ (২১) এক আসামিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (০১ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে পতেঙ্গার চরবস্তি এলাকা তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান।

গ্রেপ্তার নাহিদ নগরীর পতেঙ্গা থানাধীন চরবস্তি, শফিউল আলম মেম্বারের বাড়ির কামরুজ্জামানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বিকেলে নগরের পতেঙ্গা থানায় ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত ২০ থেকে ২৫ হাজার জনকে আসামি করা হয়। সে মামলায় নাহিদকে গ্রেপ্তার দেখানো হয়। যার থানা মামলা ০৩/০৮।

ওই দিন শেখ হাসিনা সরকারের পতনের পর নগরের পতেঙ্গা থানায় বিকেলে দেশীয় অস্ত্র, লোহার রড, হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হাজার হাজার দুর্বৃত্ত। হামলাকারীদের ভয়ে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে থানা ছেড়ে পালিয়ে গেলে ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ করে অস্ত্র ও মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এছাড়া দুর্বৃত্তদের দেওয়া আগুনে থানার রেজিস্ট্রারপত্র, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ নথিপত্র এবং মালামাল পুড়ে যায়। এ ঘটনায় অনেক পুলিশ সদস্যও আহত হন বলে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ সে সময় নিশ্চিত করেছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহালিশহর থানা থেকে লুট হওয়া পিস্তল উদ্ধার
পরবর্তী নিবন্ধ৪০ দিন ধরে ডুবে আছে রাঙামাটির ঝুলন্ত সেতু