পতেঙ্গায় ১ কেজি ওজনের স্বর্ণালঙ্কারসহ তিন পাচারকারী আটক

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৩ জানুয়ারি, ২০২৪ at ৬:১২ অপরাহ্ণ

চট্টগ্রামের পতেঙ্গায় ১ কেজি ওজনের স্বর্ণালঙ্কারসহ তিন পাচারকারীকে আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকালে এই অভিযান চালায় কোস্ট গার্ড।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযান সূত্রে জানা যায়, বিদেশ থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে, বিষয়টি জানতে পেরে কোস্ট গার্ড বেইস চট্টগ্রামের এন্টি স্মাগলিং কর্মকর্তা লে. কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে একটি চৌকস টিম বিমান বন্দর সংলগ্ন পতেঙ্গা সড়কে অবস্থান নেয়।

রাত সাড়ে ১২টার দিকে একটি মাইক্রোর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা থামার সংকেত দেওয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে মাইক্রোটি দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে।

পরে কোস্ট গার্ড সদস্যরা মাইক্রোটি থামাতে সক্ষম হয়। মাইক্রোটি তল্লাশি করে সিটের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (সর্বমোট ১ হাজার গ্রাম), ১ টি ল্যাপটপ, ১৯ টি মোবাইল ফোন, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করা হয়। আটক করা হয় ড্রাইভারসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে। পাচারকারীরা সকলেই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করে।

জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটক ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে ওরিয়েন্টেশন অনুষ্ঠান কাল
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডের সাগর উপকূলে ৬০ কেজি জাটকা জব্দ