পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ২৭ সেপ্টেম্বর থেকে

১০ দফা

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২১ at ৬:০৮ পূর্বাহ্ণ

১০ দফা দাবি আদায়ে আগামী ২৭-২৮ সেপ্টেম্বর সারা দেশে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংক লরি মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। নেতৃবৃন্দ বলেন, বর্তমান করোনা মহামারি পরবর্তী পরিস্থিতি বিবেচনা করে পণ্য পরিবহন খাতে নানাভাবে জুলুম নির্যাতনের অযৌক্তিক সিদ্ধান্ত পরিহার করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার স্বার্থে কেন্দ্রীয় সমন্বয় পরিষদ সরকারের নিকট ১০ দফা দাবি তুলে ধরেছে। দাবি মেনে না নিলে আগামী ২৭-২৮ সেপ্টেম্বর সারা দেশে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টা কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
কর্মসূচির সমর্থনে গতকাল শনিবার সকাল ১০টায় নগরীর কদমতলী আবুল খায়ের মেম্বার মার্কেট চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদ চট্টগ্রাম আঞ্চলিক কমিটির আহ্বায়ক মো. নূরুল আবছার। ফেডারেশন নেতা এমদাদুল হক ও আবুল বাহারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি পণ্য পরিবহন ডিভিশনের সদস্য সচিব আবদুল মান্নান।

এদিকে, পণ্য পরিবহন মালিক ও শ্রমিকদের ১৫ দফা আদায়ের লক্ষ্যে আগামী ২১ সেপ্টেম্বর ভোর ৬টা থেকে ২৪ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৭২ ঘন্টা কর্মবিরতি সফল করতে এক আলোচনা সভা গতকাল শনিবার কদমতলীস্থ আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি লতিফ আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহম্মদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাভার্ডভ্যান ট্রাক প্রাইমমুভার পণ্য পরিবহন মালিক এসোসিয়েশনের সভাপতি মুকবুল আহমদ, অতিরিক্ত মহাসচিব আব্দুল মোতালেব, বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশনের সভাপতি তালুকদার মনির, জেনারেল সেক্রেটারি ওয়াজি উল্লাহ্‌, আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির চেয়ারম্যান মুহাম্মদ সিরাজুল হক, কো-চেয়ারম্যান হাজী শওকত আলী, জহুর আহম্মদ।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ সামগ্রীর জমজমাট ব্যবসা
পরবর্তী নিবন্ধকথিত যুবলীগ নেতা মহিউদ্দিন জনি সহযোগীসহ গ্রেপ্তার